রাজধানীতে সাংবাদিক মাসুদ মিয়ার ওপর সন্ত্রাসীদের হামলা

পপুলার২৪নিউজ, ফিরোজ মিয়া

একটি মেয়েকে উত্ত্যক্ত করার সময় বাধা দেওয়ায় আমাদের অর্থনীতি পত্রিকার অর্থনৈতিক প্রতিবেদক মাসুদ মিয়াকে মারধর করেছে স্থানীয় সন্ত্রাসীরা। সোমবার (২০ ফেব্রুয়ারি) রাত ৭ টার দিকে এ ঘটনা ঘটে। তিনি এখন স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন।আমাদের অর্থনীতির  প্রতিবেদক  রিপন জানান, পূর্ব রাজাবাজারে আমাদের অর্থনীতি কার্যালয়ের পেছনে কয়েকজন স্থানীয় সন্ত্রাসীরা একটি মেয়েকে নিয়ে রাস্তায় টানাটানি করছিল। মাসুদ তখন তাদের বাধা দিলে স্থানীয়  সন্ত্রাসী আল আমিনের নেতৃত্বে ১৫-১৬ জন তাকে মারধর করে পালিয়ে যায়। এরপর সহকর্মীরা গুরুতর আহত অবস্থায় মাসুদকে উদ্ধার করে স্কয়ার হাসপাতালে ভর্তি করেন।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জি জি বিশ্বাস  বলেন, ‘ঘটনার পরপরই আমরা খবর পেয়ে পূর্ব রাজাবাজারে আমাদের অর্থনীতি কার্যালয়ের পেছনে যাই। কিন্তু কাউকে পাওয়া যায়নি। অপরাধীদের ধরতে ওই এলাকায় তল্লাশি চলছে। ইতোমধ্যে আমরা কয়েকজনের নাম পেয়েছি।’

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং সিএমজেএফ। ডিআরইউ’র সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দ্রুত দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন। এ ছাড়া ডিইউজে সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীও একই দাবি জানিয়ে ঘটনায় জড়িতরা গ্রেফতার না হলে কঠিন কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন। অন্যদিকে, সিএমজেএফ’র সভাপতি তৌহিদুল ইসলাম মিন্টু ও সাধারণ সম্পাদক সারওয়ার আলম চৌধুরী ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

পূর্ববর্তী নিবন্ধঅস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত, নিহত ৫
পরবর্তী নিবন্ধবাংলায় রায় প্রদানে কার্যকরী পদক্ষেপ নেয়া হবে: প্রধান বিচারপতি