মাতাল শিক্ষক থেকে স্কুল রক্ষার আবেদন

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি,পপুলার২৪নিউজ;

শাল্লা উপজেলার বাহাড়া ইউনিয়নের বাহাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরবিন্দু দাশের বিরুদ্ধে নিয়মিত ক্লাশ ফাঁকি দেয়া, একদিন উপস্থিত হয়ে হাজিরা খাতায় অনেক দিনের স্বাক্ষর দেয়া ও মাতাল অবস্থায় বিদ্যালয়ে উপস্থিত হওয়ার অভিযোগ উঠেছে।
প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে রবিবার লিখিত আবেদন করেছেন বিদ্যালয়ের অভিভাবক নরেন্দ্র চন্দ্র দাস, দীপক সরকার, রবীন্দ্র চন্দ্র দাস, মৃণাল কান্তি সরকার, রিক্তা রানী সরকার, সুশংকর দাস, অনুকুল চন্দ্র দাস, মনোহর চন্দ্র দাস, হিতলাল দাস, দেবব্রত সরকার, সুকেশ চন্দ্র দাস, সুরেশ চন্দ্র দাস, মিষ্ট লাল দাস, নরেন্দ্র কুমার দাস, রাজীব কুমার দাস, রমেন্দ্র কুমার দাসসহ ১৭ জন।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, ২০১২ সালের ১৮ ডিসেম্বর প্রধান শিক্ষক অরবিন্দু দাশ বাহাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যোগদান করেন। বিদ্যালয়টি উপজেলা সদর থেকে মাত্র দেড় কিলোমিটার দূরে হলেও তিনি নিয়মিত বিদ্যালয়ে আসেন না। একদিন উপস্থিত হয়ে হাজিরা খাতায় অনেক দিনের স্বাক্ষর দিয়ে চলে যান। তিনি প্রায়ই মাতাল অবস্থায় থাকেন ও একই
অবস্থায় বিদ্যালয়ে আসেন। তার কারণে বিদ্যালয়ের লেখাপড়ার মানের অবনতি হচ্ছে। গ্রামবাসী উপজেলা শিক্ষা কর্মকর্তা দ্বীন মোহাম্মদকে মৌখিকভাবে অবগত করলেও তিনি কোন পদক্ষেপ নেননি। প্রধান শিক্ষক অরবিন্দু দাশ গত বছরের ১২ জুলাই মাতাল অবস্থায় শাল্লা খাদ্য গোদামের ওসি এলএসডির সাথে অসদাচরণের দায়ে পুলিশের হাতে আটক হন এবং এক রাত থানার হাজতে থাকেন। পর দিন ১৩ জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা দিয়ে মুক্ত হন। এর পরও তিনি প্রায়ই মদ পান করেন ও মাতাল থাকেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি রিক্তা রানী সরকার জানান, প্রধান শিক্ষক অরবিন্দু দাস নিয়মিত স্কুলে আসেন না। তিনি প্রায়ই স্কুল ফাঁকি দেন এবং একদিনে একাধিক দিনের স্বাক্ষর করে চলে যান। উনার কারণেই স্কুলের লেখাপড়ার মান অনেক নিচে নেমে পড়েছে। আমরা এই পরিস্থিতি থেকে পরিত্রাণ চাই। উনার বিরুদ্ধে অসামাজিতায় জড়িত থাকারও অভিযোগ রয়েছে।
অভিযুক্ত প্রধান শিক্ষক অরবিন্দু দাস বলেন, আমার বিরুদ্ধে আনা এসব অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত।

পূর্ববর্তী নিবন্ধ‘বঙ্গবন্ধু আজীবন শান্তি, সাম্য স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন’
পরবর্তী নিবন্ধসুনামগঞ্জে প্রায় ১৯ হাজার শিক্ষার্থী একাদশে ভর্তি হওয়া নিয়ে শংকা