মঙ্গল শোভাযাত্রায় মুখোশ নয় : ডিএমপি কমিশনার

পপুলার২৪নিউজ প্রতিবেদক : 

মঙ্গল শোভাযাত্রায় মুখোশ নয় : ডিএমপি কমিশনারআসন্ন পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত মঙ্গল শোভাযাত্রায় কোনো ধরনের মুখোশ না পরতে আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। একই সঙ্গে বর্ষবরণের অনুষ্ঠানে ইভটিজিং প্রতিরোধেও বিশেষ টিম থাকবে বলে জানান তিনি।

বাংলা নববর্ষ উপলক্ষে রোববার ডিএমপি সদর দফতরে আয়োজিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠকে তিনি এ কথা বলেন।

ডিএমপি সূত্র বলছে, আগামী ১৪ এপ্রিল ঢাকাসহ সারাদেশে পহেলা বৈশাখ উদযাপন হবে। সাম্প্রতিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি, জঙ্গিবাদ ও নারী লাঞ্ছনার ঘটনা মাথায় রেখে এবারের নিরাপত্তা পরিকল্পনা তৈরি করা হয়েছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, আসন্ন বাংলা বর্ষবরণ অনুষ্ঠান ‘পহেলা বৈশাখ ১৪২৪’ আনন্দ ও উৎসবমুখর পরিবেশে এবং নিরাপদে উদযাপনের লক্ষ্যে ডিএমপি ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে।

‘এরই অংশ হিসেবে নগরবাসীকে বর্ষবরণ অনুষ্ঠান ও মঙ্গল শোভাযাত্রায় কোনো ধরনের মুখোশ, ব্যাগ, পোটলা, ছাতা, আগ্নেয়াস্ত্র, চাকু, ছুরি ইত্যাদি নিয়ে না আসার জন্য আহ্বান জানাচ্ছি।’

তিনি বলেন, রাজধানীতে নববর্ষের বৃহৎ জনসমাগমস্থল রমনা পার্ক ও মঙ্গল শোভাযাত্রায় আইন-শৃঙ্খলা বাহিনীসহ অন্যান্য সংস্থার সমন্বয়ে নিরাপত্তা ঝুঁকি পর্যালোচনা করে প্রয়োজনীয় নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানে ডিএমপির কন্ট্রোল রুম থেকে পুরো এলাকা সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়ার দিয়ে সার্বক্ষণিক মনিটরিং করা হবে বলে জানান তিনি।

আছাদুজ্জামান মিয়া বলেন, রমনা পার্কসহ রাজধানীর অন্যান্য বর্ষবরণ অনুষ্ঠানের ভেতরে ও বাইরে ইউনিফর্মে ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। প্রত্যেক দর্শনার্থীকে মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে চেকিং করে অনুষ্ঠানস্থলে প্রবেশ করানো হবে।

পূর্ববর্তী নিবন্ধএইচএসসি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে শ্রীঘরে যুবক
পরবর্তী নিবন্ধকোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার সুপারিশ