ভারতের হাইব্রিড পিচে খেলা হচ্ছে না মোস্তাফিজের

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে প্রথমবারের মতো মাঠে হাইব্রিড পিচ বসাচ্ছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। দেশটির হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়াম বা ধর্মশালায় বসেছে এই পিচ। আর সেখানে অনুষ্ঠিত হবে আইপিএলের দুটি ম্যাচ।

ভারতীয় ক্রিকেট বোর্ডের অধীনে থাকা এটিই প্রথম মাঠ যেখানে এই হাইব্রিড পিচ বসানো হয়েছে। সংবাদ সংস্থা পিটিআইকে বিষয়টি নিশ্চিত করেছেন হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থার এক কর্মকর্তা। তিনি জানিয়েছেন, হাইব্রিড পিচ পুরো তৈরি। সেখানেই আইপিএলের দু’টি ম্যাচ হবে।

জানা গেছে, নেদারল্যান্ডসের ‘সিস-গ্রাস’ নামের একটি সংস্থা এই হাইব্রিড পিচ তৈরি করেছে। এই পিচে খেলতে পছন্দ করবেন ক্রিকেটারেরা। কারণ, সেখানে ব্যাটারদের পাশাপাশি বোলাররাও সুবিধা পাবেন। ক্রিকেটারদের দক্ষতা বোঝা যাবে। তাই আগামীতে আরও অনেক মাঠে এই পিচ বসানো হবে বলে দাবি করেছে হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা।

ধর্মশালায় দু’টি হোম ম্যাচ খেলবে পাঞ্জাব কিংস। আগামী ৫ মে চেন্নাই সুপার কিংস ও ৯ মে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে খেলবে তারা। সেই দু’টি ম্যাচই হবে এই নতুন হাইব্রিড পিচে।

‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই, তার থেকেই সবাই শিখবে’
তবে নতুন এই পিচের অভিজ্ঞতা নেয়া হবে না টাইগার পেসার মোস্তাফিজুর রহমানের। কারণ, ফিজের আইপিএল খেলার এনওসি মেয়াদ আছে ১ মে পর্যন্ত। ২ মে দেশে ফিরবেন ফিজ। তাই হাইব্রিড পিচে খেলার অভিজ্ঞতা তাই হচ্ছে না তার।

পূর্ববর্তী নিবন্ধমার্চে সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮
পরবর্তী নিবন্ধতালিকা থেকে ৮ হাজার ‘ভুয়া মুক্তিযোদ্ধা’ বাদ দেওয়া হয়েছে : মুক্তিযুদ্ধমন্ত্রী