বিশ্ব ব্যাংককে প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চাইতে হবে: আইনমন্ত্রী

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিশ্ব ব্যাংককে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ক্ষমা চাইতে হবে। কারণ তারাই নষ্টের মূল। ভুক্তভোগীদের বিশ্ব ব্যাংকের বিরুদ্ধে মামলার করারও পরামর্শ দেন তিনি।

রবিবার বিকেলে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে আইনমন্ত্রী এসব কথা বলেন। এর আগে বিকেল পৌনে ৫টার পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের অধিবেশন শুরু হয়।

অধিবেশনের শুরুতেই বিশ্বব্যাংক ইস্যুতে আলোচনার সূত্রপাত করেন জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ।

আলোচনায় অংশ নিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ পদ্মাসেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগকারীদের দেশের শত্রু বলে অভিহিত করে বলেন, এরা দেশের শত্রু, এদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা উচিত হবে। ‌

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের সকলের উচিত হবে ঐক্যবদ্ধ হয়ে কথা বলা। সেদিন প্রধানমন্ত্রী যে কথা বলেছিলেন সেটিই সঠিক। এ সময় তিনি আবুল হোসেনকে একজন প্রকৃত দেশপ্রেমিক হিসেবেও উল্লেখ করেন।

তোফায়েল আহমেদের বক্তব্যের সঙ্গে সহমত পোষণ করে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী পদ্মাসেতুর অর্থায়ন নিয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

কৃষিমন্ত্রী বলেন, বিশ্ব ব্যাংক নিজেরাই (করাপ্ট) দুর্নীতিগ্রস্ত। তারা দুর্নীতির ওপর দাঁড়িয়ে আছে।

মাগরিবের নামাজের বিরতির আগ পর্যন্ত আলোচনায় সরকার দলীয় সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আব্দুল মান্নান ও জাতীয় পার্টির জিয়াউদ্দিন বাবলু বক্তব্য রাখেন।

পূর্ববর্তী নিবন্ধডিএসই ও সিএসইতে স্বতন্ত্র পরিচালক পদে চূড়ান্ত অনুমোদন
পরবর্তী নিবন্ধ‘নির্বাচনকালীন নয়, অস্বাভাবিক সরকার গঠন করতে চান খালেদা’