বাণিজ্য মেলার সময় বাড়ছে ৪ দিন

পপুলার২৪নিউজ ডেস্ক:

ব্যবসায়ীদের আবেদনের প্রেক্ষিতে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় চারদিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। তীব্র শীতের কারণে মেলার শুরুতে কম দর্শনার্থীর উপস্থিতি এবং যথাযথ পণ্য প্রদর্শন করা সম্ভব হয়নি জানিয়ে ক্ষতি পোষাতে বাড়তি পাঁচদিন সময় চায় ব্যবসায়ীরা- এরই প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে জানা গেছে।

গত ১ জানুয়ারি শুরু হওয়া বাণিজ্য মেলা আগামী বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) শেষ হওয়ার কথা ছিল। সময় বাড়ানোর জন্য ৩১ জানুয়ারির পর আরও চারদিন মেলা চলবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ইপিবির সচিব (যুগ্ম-সচিব) ও বাণিজ্য মেলার পরিচালক আবু হেনা মোরশেদ জামান বলেন, মেলার সময় বাড়ানোর জন্য আবেদন করেছিলেন ব্যবসায়ীরা। সেটি বিবেচনার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। শুনেছি সে প্রেক্ষিতে চারদিন সময় বাড়িয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। তবে এখন পর্যন্ত লিখিত কোনো চিঠিপত্র পাইনি।

তবে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ইতোমধ্যে চারদিনের সময় বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সংশ্লিষ্ট কাগজপত্রও ইবিপির উদ্দেশে পাঠানো হয়েছে।

মেলার সদস্য সচিব ও রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) উপ-পরিচালক (ফাইন্যান্স) মোহাম্মদ আবদুর রউফ বলেন, সম্প্রতি তারা (ব্যবসায়ী) আমাদের কাছে পাঁচদিন সময় বাড়ানোর আবেদন করেছেন। আমরা সেই আবেদন বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠিয়েছি। সেখান থেকেই সিদ্ধান্ত আসবে।

 

পূর্ববর্তী নিবন্ধইবির উপাচার্যকে হামলা, ক্যম্পাস জুড়ে প্রতিবাদের ঝড়
পরবর্তী নিবন্ধরায়ে বিশৃংখলা হলে প্রতিহত করবে জনগণ: কাদের