বাকৃবিতে আন্তঃহল ক্রীড়া প্রতিযোগিতায় ছাত্রীদের অংশগ্রহণ

পপুলার২৪নিউজ ডেস্ক:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) দুই দিনব্যাপী আন্তঃহল বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে। শনিবার প্রথমবারের মতো এবার বিশ্ববিদ্যালয়ের সব ছাত্রী হল অংশগ্রহণ করছে। এর আগে এ রকম প্রতিযোগিতায় ছাত্রীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ চোখে পড়েনি। দৌড়, হাই জাম্প, লং জাম্প, গোলক নিক্ষেপ, চাকতি নিক্ষেপ, বর্শা নিক্ষেপ ও যেমন খুশি তেমন সাজোসহ মোট ২২টি ইভেন্টের ১০টি ইভেন্টে রয়েছে তাদের অংশগ্রহণ।

আগে ছাত্রীদের অংশগ্রহণ কম থাকায় পুরো বিশ্ববিদ্যালয়কে নিয়ে দুটি দল করা হত। একটি হত উপাচার্য দল অন্যটি ছাত্র বিষয়ক উপদেষ্টা দল। কিন্তু বিপুল সংখ্যক ছাত্রীদের অংশগ্রহণ থাকায় এটি এবার আর করতে হয়নি। খেলার মাঠে হলের দলকে সর্মথন দিতে আসে অন্য ছাত্রীরাও।

মশাল প্রজ্বালন, পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়ানোর মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সকালে প্রতিযোগিতা উদ্বোধন করেন ড. মো. আলী আকবর হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক মো.আবদুর রশীদ, প্রাধ্যক্ষ কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. সাদিকুল ইসলাম ও প্রক্টর অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন, ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের পরিচালক ড. মো. আবুল কালাম আজাদ প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রশিক্ষণ বিভাগ এ প্রতিযোগিতার আয়োজন করেছে।

পূর্ববর্তী নিবন্ধশততম টেস্টে জয়ের ইঙ্গিত বাংলাদেশের
পরবর্তী নিবন্ধবাংলাদেশে কোনো জঙ্গি থাকবে না : প্রধানমন্ত্রী