বাংলাদেশে কোনো রাজনৈতিক সংকট নেই: নাসিম

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, অনেকে বলছেন দেশে রাজনৈতিক সংকট সৃষ্টি হবে। কিন্তু বাস্তবতা হলো বাংলাদেশে কোনো রাজনৈতিক সংকট নেই, কোনো দিন হবেও না।

দুর্নীতির দায়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের সাজাকে ইঙ্গিত করে নাসিম আরও বলেন, কারাবরণ ছাড়া রাজনীতিবিদ হওয়া যায় না। এ সময় নিজের কারাবরণের কথাও উল্লেখ করেন স্বাস্থ্যমন্ত্রী।

বর্ষীয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তের প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় শনিবার তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এই স্মরণসভার আয়োজন করে।

এতে সারাহ বেগম কবরীর সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, হিন্দু-বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাস গুপ্ত,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসভাপতি মোবারক আলী শিকদার প্রমুখ বক্তব্য রাখেন। বিএনপি নেতাদের উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন থেকে কোনো দলকে বাদ দেয়ার ষড়যন্ত্র আওয়ামী লীগ করছে না। তাই অযথা উত্তেজনা সৃষ্টি না করে নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে শুরু করুন।

তিনি বলেন, আগামী নির্বাচন নিয়ে কোনো সংকট নেই। তাই অযথা উত্তেজনা সৃষ্টি করবেন না। উত্তেজনা সৃষ্টি না করে নির্বাচনের প্রস্তুতি নিন। বাংলাদেশে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে। আইনের শাসনের প্রতি আস্থা রাখতে হবে।

আওয়ামী লীগের অন্যতম শীর্ষ এ নেতা আরও বলেন, প্রায় ১০ বছর বেগম খালেদা জিয়ার এই মামলা চলেছে। ২০০৮ সালের জুলাই থেকে মামলা রুজু করার পর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা চলেছে। খালেদা জিয়া বা বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখার কথা যারা বলে তারা আইনের শাসনে বিশ্বাসী না, আদালতের প্রতি শ্রদ্ধাশীল না।

 

পূর্ববর্তী নিবন্ধবিএনপি আগের চেয়ে অনেক বেশি ঐক্যবদ্ধ : ফখরুল
পরবর্তী নিবন্ধএতিমের টাকা আত্মসাৎ আল্লাহ সহ্য করবেন না: শিক্ষামন্ত্রী