বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

 পপুলার২৪নিউজ, প্রতিবেদক:

দেশের বিভিন্ন এলাকায় বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে দলের নেতা-কর্মীসহ সকল শ্রেণি পেশার মানুষের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার রাজধানীর ধানমন্ডিস্থ জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম) জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

১৪৯ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স আয়োজিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন নায়েমের মহাপরিচালক প্রফেসর হামিদুল হক।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, উত্তরবঙ্গ, মধ্যাঞ্চল এবং সিলেটসহ দেশের বিভিন্ন জায়গায় বানভাসী মানুষের পাশে নিজ উদ্যোগে সার্বক্ষণিক খোঁজ-খবর নেয়া ও ত্রাণ তৎপরতা চালাতে হবে। যে যার অবস্থান থেকে, দলমত নির্বিশেষে সবাইকে ওই সকল এলাকায় সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। তাদের সহযোগিতায় এগিয়ে আসতে হবে।

এ সময়ে স্বাস্থ্যমন্ত্রী জানান, বন্যাকবলিত এলাকার মানুষ যাতে সঠিকভাবে চিকিৎসাসেবা পায় সে জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে সেই সকল এলাকায় মেডিকেল টিম গঠণ করা এবং প্রয়োজনীয় ওষুধ পাঠানোর নির্দেশ দিয়েছেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সকল দলের অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে এমন প্রত্যাশা করে মোহাম্মদ নাসিম বলেন, আমরা সব সময়ে সবার অংশগ্রহনে নির্বাচন চাই। এখনো আমরা চাই বিএনপিসহ সব দল আগামী নির্বাচনে আসুক। জনগণ যে রায় দেয় সে রায় আমরা মেনে নেব। জনগণের উপর আস্থা রাখতে হবে।

নির্বাচনের মাঠ ছেড়ে বিএনপিকে পালিয়ে না যাওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, দীর্ঘদিন বিরোধী দলে ছিলাম, নির্যাতন সহ্য করেছি। ভয়তো পাইনি। ইলেকশন ছেড়ে কোন দিন যাইনি। তাই আবারো বলবো ইলেকশনে আসুন, মাঠ ছেড়ে পালিয়ে যাবেন না, দয়াকরে মানুষকে পুড়িয়ে মারার চেষ্টা করবেন না।

 

পূর্ববর্তী নিবন্ধষোড়শ সংশোধনীয় রায়ের সার্টিফায়েড কপি চেয়ে আবেদন
পরবর্তী নিবন্ধসীমান্তে চীনা ফাইটার জেটের দাপটে চিন্তিত ভারত