বন্ধবন্ধুকে ফুলের মালা দিয়েছিলাম: খুজিস্তা

 


নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উৎযাপনের ক্ষণ গণনার উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর মতিঝিলে ডিএসইর ভবনে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী উৎযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. আবুল হাশেম এই ক্ষণগণনা উদযাপন উদ্বোধন করেন। এ সময় বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিচারণ করেন, ডিএসইর সাবেক পরিচালক ও মর্ডান সিকিউরিটিজ ব্যবস্থাপনা পরিচালক খুজিস্তা নূর-ই নাহারিন (মুনি) বলেন, বন্ধবন্ধু শেখ মুজিবুর রহমান একটি নাম না একটা চেতনা ও আদর্শের নাম। পাকিস্তানিদের দুর শাসন আমার মনে নেই তখন আমি খুব ছোট ছিলাম। আমি দাদি, নানি, বাবা, মায়ের কাছে সুনেছি। তখন পুরা দেশের অবস্থায় ভাল ছিল না। বন্ধবন্ধু যা যুগার করতেন তা বিলাতেন।
তিনি বলেন, আমি জামালপুরের মেয়ে। আমি যখন খুব ছোট ছিলাম বঙ্গবন্ধু একবার জামালপুরে এসেছিলেন, আমার বাবা আমকে ফুলের মালা বানিয়ে দিয়েছিল,আমি বঙ্গবন্ধুকে ফুলের মালা দিয়েছিলাম। বন্ধবন্ধু আমার নাম জিজ্ঞেস করেছিল আমি বলতে পারি নেই ভয়ে লজ্জায় কারন আমার নামটা এমনি খুব বড় এবং কঠিন নাম। তিনি বলেন, বন্ধবন্ধু আমাদের একটি স্বাধীন রাষ্ট্র দিয়েছেন একটি ভূ খন্ড দিয়েছেন এটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র দিয়েছেন। খুজিস্তা আরও বলেন, বন্ধবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিএসইর জন্য চার বিঘা জমি দিয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাত ধরে দেশটা উন্নাতো দিকে যাচ্ছে তার হাত ধরে পদ্মা সেতু, পায়রা বন্দর, মেট্ররেল তবে একটু পিছে আছে শেয়ারবাজার। আশা করি মুজিববর্ষে শেয়ারবাজার ঘুরে দাঁড়াবে।
ক্ষণ গণনা উৎযাপনে স্বাগত বক্তব্যে ডিএসইর পরিচালক রকিবুর রহমান বলেন, আজকের আয়োজনের প্রস্তাবক হানিফ ভূঁইয়া বলেছিলেন বঙ্গবন্ধুকে স্বরণ করে সব জায়গায় সব কিছু হচ্ছে, সুন্দরভাবে, আমরাও যেন মুজিব বর্ষ পালন করি। আমাদের পরিচালকবৃন্দ যারা আছেন সবাই একবাক্যে তা গ্রহণ করেছেন।

 

পূর্ববর্তী নিবন্ধএবারের সংগ্রাম সোনার বাংলা গড়ে তোলার সংগ্রাম : রাষ্ট্রপতি
পরবর্তী নিবন্ধকরোনাভাইরাসের বিষয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর