পপুলার ২৪ নিউজ ডটকম পত্রিকার একাদশ বর্ষে পদার্পণ

নিজেস্ব প্রতিবেদক: নবউদ্যমে পথ চলার দশম বছর পেরিয়ে একাদশ বর্ষে পদার্পণ করলো জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পপুলার ২৪ নিউজ ডট কম।

সত্যের সন্ধানে আমরা সবার আগে এই শ্লোগানকে ধারণ করে ২০১৩ সালে যাত্রা শুরু করে বহুল প্রচারিত এই অনলাইনটি।

প্রথমে স্বল্প পরিসরে যাত্রা শুরু করলেও বাংলাদেশের প্রথম শ্রেণীর অনলাইন পত্রিকা গুলোর থেকে পিছিয়ে নেই এই অনলাইন পত্রিকা। যাত্রা শুরু করেই অল্প কিছুদিনের মধ্যে তাদের সংবাদ, সাংবাদিকদের মেধা, মনোনশীলতাকে কাজে লাগিয়ে, পাঠকের অগাধ বিশ্বাস আর ভালোবাসার পুঁজি নিয়ে বহুল প্রচারিত হয় এই অনলাইন পত্রিকাটি। পত্রিকাটি পাঠক বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের আস্থা ও ভালোবাসায় ভর করে এগিয়ে যাচ্ছে দৃপ্ত পায়ে। পত্রিকাটি তাদের মূল ভিশন এবং মিশনকে কাজে লাগিয়ে এগিয়ে যাচ্ছে। এ অনলাইনটির প্রতি পাঠকদের অগাধ বিশ্বাসের কারণে রিপোর্টারদের আরও সাহসী রিপোর্ট করতে উৎসাহিত করছে। এছাড়াও পপুলার ২৪ নিউজ ডট কম পত্রিকাটির অবস্থান বিবেচনা করে সবার আগে সত্য সংবাদ প্রচারের জন্য ইতিমধ্যে বিজ্ঞাপনদাতাদের আস্থার প্রতিকে পরিণত হয়েছে।

যে কোনো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই রেডিও টিভির মতো প্রকাশ করা হয় অনলাইন পত্রিকায়। পিন্ট্র পত্রিকায় নিউজ পাঠিয়ে পরের দিনের জন্য অপেক্ষা করতে হয়। কিন্তু অনলাইন পত্রিকায় নিউজ পাঠিয়ে সাথে সাথে পাওয়া যায়। এই কারনে অনলাইন সাংবাদিকতার দিকে ঝুকছে সবাই। সাংবাদিক এবং পাঠকের প্রত্যাশা পূরণ করতে পারলেই অনলাইন পত্রিকা রাতারাতি জনপ্রিতয়তা অর্জন করতে পারে। বিশেষ করে সত্য সংবাদে আপোষহীণ হতে পারলে সেই অনলাইন পত্রিকার জনপ্রিয়তার জন্য ভাবনার প্রয়োজন হয় না। যে কাজটা দায়িত্ব সহকারে করতে পেরেছে পপুলার ২৪ নিউজ ডট কম।

এছাড়াও প্রতি দিনের ঘটে যাওয়া অনেক ঘটনাই বাদ পড়ে যায় প্রিন্ট পত্রিাক থেকে কিন্তু অনলাইন পত্রিকায় সব নিউজই আপডেট পাওয়া যায়। তাই সাংবাদিকরা অনলাইন পত্রিকায় নিউজ পাঠাতে একটু বেশি স্বাচ্ছন্দবোধ করে। নিউজ পাঠিয়ে সাথে সাথে সাংবাদিকরা অনালাইনে পেয়ে যান এবং যাদের সংবাদটি ছাপা হয়েছে তাদের সাথে সাথে দেখাতে পারেন। আবার নিউজের অনলাইন লিংটা সাংবাদিকরা নিজেই তাদের ফেসবুক পেজে শেয়ার দেন এবং যাদের সংবাদটি ছাপা হয়েছে তাদের লিংটা দিয়ে দিতে পারেন। এতে করে অনলাইন পত্রিকার জনপ্রিয়তা বাড়তে থাকে। যেহেতু দেশের অধিকাংশ জনগনই এখন ফেসবকুক ব্যবহার করে সেহেতু তারা তাদের খবরটি ফেসবুক ওয়ালে শেয়ার করতে পেরে আনন্দিত হোন। আর এক্ষেত্রে পপুলার ২৪ নিউজ ডট কম তাদের সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করে। তাই পপুলার ২৪ নিউজ ডট কম একটি বহুল প্রচারিত অনলাইন পত্রিকায় পরিণত হয়েছে।

উন্নত দেশের মতো আমাদের দেশে প্রযুক্তির ব্যাপক প্রসার না হলেও আমাদের দেশে কম নয়। দিন দিন বাড়ছে। বিশেষ করে তরুণ প্রজন্মের বেশিরভাগই এখন ইন্টারনেট ব্যবহারকারী। শহরের সাথে তাল মিলিয়ে প্রত্যন্ত অঞ্চলেও সব বয়সের লোকেরাই ইন্টারনেট ব্যবহার করছে। বিশেষ করে তরুন সমাজ ইন্টারনেটের প্রতি বেশি আগ্রহী। তাদের হাতের মুঠোয় প্রতি মুর্হুতের ঘটে যাওয়া ঘটনা সংবাদ আকারে পৌছে দেয়ার কাজটা করে যাচ্ছে পপুলার ২৪ নিউজ ডট কম।

গোপালগঞ্জের মুকসুদপুর পৌরসভার গোপিনাথাপুর গ্রামের কৃতি সন্তান মাসুদ মিয়া। যার সম্পাদনায় পপুলার ২৪ নিউজ ডট কম সাফল্যের সাথে এগিয়ে চলছে।

পাঠকপ্রিয় এই অনলাইনটি দেশের ও দেশের মানুষের কল্যাণে কাজ করার ক্ষেত্রে সব সময় অগ্রণী ভূমিকা পালন করে যাবে।

সবার সহযোগিতায় আমরা এই অনলাইনটিকে এগিয়ে নিয়ে যেতে চায় আরও বহুদুর।

পূর্ববর্তী নিবন্ধখালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা অবনতি
পরবর্তী নিবন্ধমির্জা ফখরুল আন্দোলনকে মুক্তিযুদ্ধের সঙ্গে তুলনা করে উপহাস করছেন : কাদের