বনানীর অগ্নিকান্ডে নিহত পারভেজ সাজ্জাদের দাফন সম্পন্ন

মেহের মামুন ( গোপালগঞ্জ) প্রতিনিধি:

বনানীর এফআর টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনায় নিহত হয়েছেন গোপালগঞ্জের বালুখালি গ্রামের মো: পারভেজ সাজ্জাদ। ২৫ জনের মরদেহের মধ্যে রয়েছে তারও নিথর দেহও। পারভেজ সাজ্জাদের মৃত্যুতে পরিবারসহ পুরো গ্রামে নেমে এসেছে শোকের ছায়া। শুক্রবার তার মরদেহ দাফন করা হয়েছে।

আগুন লাগার পর ভবনে আটকা পড়লে মৃত্যুর আগে মোবাইলে শেষবারের মত স্ত্রী ফাতেমা বেগমকে বলেছিলেন, আমার জন্য দোয়া করো। আগুন লেগেছে, কি হয় বলা যায়না। অন্যদেরকেও আমার জন্য দোয়া করতে বলো। এরপর আর কোন কথা হয়নি। এফআর টাওয়ারের ১১ তলায় অবস্থিত শ্রীলংকা ভিত্তিক স্কীন ওয়েল কোম্পানীতে সিনিয়র ম্যানেজার হিসাবে কমর্রত ছিলেন মো: পারভেজ সাজ্জাদ।

সাজ্জাদের গ্রামের বাড়ীতে গিয়ে জানাগেছে, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার বালুখালী গ্রামের মৃত: নজরুল ইসলাম মৃধার ছেলে পারভেজ সাজ্জাদ। তিন ভাই-বোনের মধ্যে সে দ্বিতীয়। এ দূর্ঘটনায় মারা যাবার মাত্র ২ দিন আগে ২৫ মার্চ রাতে স্ব-পরিবারে ওমরা হজ্ব পালন করে দেশে আসেন পারভেজ। আর ২৮ মার্চ তিনি অফিসে যান ওই টাওয়ারে আগুন লাগার ১৫/২০ মিনিট আগে। নিহতের একমাত্র ছেলে সিয়াম মৃধা এ বছর এসএসসি পরীক্ষ দিয়েছে। ওই দিন বাপ-বেটা সকাল সকাল অন্য কাজে বেড়িয়েছিলেন। কাজ শেষ করে ছেলেকে বাসায় রেখে তিনি একটি উবার গাড়ি ধরে অফিসে গিয়েছিলেন। এটাই তার শেষ যাওয়া হবে এটা কি আর তিনি ভাবতে পেরেছিলেন? বাবা-ছেলের সাথে এটাই হয়েছে শেষ দেখা।

ছোট ভাই পারভেজ খসরু জানান, বাবা মারা যাবার পর সব কিছুই তার বড় ভাই দেখাশুনা করতো। ভাই ভাইয়ে সম্পর্ক ছিল বন্ধুর মতো। গ্রামের বাড়ি বলুখালীগ্রামে কখনো দুই ভাই বেড়াতে আসলে একই বিছানে ঘুমাতেন। এমন অনেক স্মৃতির কথা বলছিলেন ছোট ভাই পারভেজ খসরু।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩ টার দিকে মো: পারভেজ সাজ্জাদের মরদেহ নিজ গ্রামের বাড়ী বালুখালি গ্রামে নিয়ে আসা হয়। রাতেই পারভেজের বাড়িতে এসে ভিড় জমায় গ্রামবাসী। শুক্রবার তাকে বাবার কবরের পাশে দাফন করা হয়। আশপাশের গ্রামের অসংখ্য গ্রামবাসী জানাযায় শরিক হন। প্রতি নিয়তই রাজধানীতে ঘটছে অগ্নিকান্ডের ঘটনা। এতে যেমন অনেকেই জীবন হারাচ্ছেন তেমনি অনেক পরিবার হারাচ্ছের বাঁচার একমাত্র অবলম্বন। যতে আগুনে পুড়ে আর কাউকে জীবন দিতে না হয় তার ব্যবস্থা নেয়ার দাবী পরিবার ও এলাকাবাসীর।

পূর্ববর্তী নিবন্ধসড়ক দুর্ঘটনায় আহত  গুণী শিল্পী খুরশীদ আলম
পরবর্তী নিবন্ধ