টানা পাঁচ টি-টোয়েন্টিতে হেরে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :
এক দুটি তিনটি নয়। টানা পাঁচ টি-টোয়েন্টিতে হার। ভারতের বিপক্ষে বিশ্বকাপের আগে ঘরের মাঠে নাস্তানাবুদ হয়েছে বাংলাদেশের মেয়েরা। জয়ের সম্ভাবনা তো দূরে কোনো ম্যাচে লড়াইটুকু করতে পারেনি নিগার সুলতানা জ্যোতির দল।

একমাত্র সিরিজের শেষ টি-টোয়েন্টিতে এসে হারের ব্যবধান কিছুটা কমিয়েছে। সিলেটে বৃহস্পতিবার (০৯ মে, ২০২৪) চতুর্থ টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিং করতে নেমে ভারত ৫ উইকেটে ১৫৬ রান করে থামে। তাড়া করতে নেমে ৬ উইকেটে ১৩৫ রান করে বাংলাদেশ।

সিরিজের শেষ টি-টোয়েন্টিতে হারের ব্যবধান ২১ রান। এর আগে চার ম্যাচে যথাক্রমে ৪৪ রান, বৃষ্টি আইনে ১৯ রান, ৭ উইকেট ও ৫৬ রান। দ্বিতীয় ম্যাচে বৃষ্টির বাধা না এলে ব্যবধান আরও বড় হতো নিশ্চিতভাবে।

এই ম্যাচে ব্যাট হাতে অপরাজিত থেকে মাঠ ছাড়েন শরিফা খাতুন। তিনি ৩ চারে ২৮ ও রাবেয়া খান ১৪ রানে অপরাজিত থাকেন। সর্বোচ্চ ৩৭ রানের ইনিংস খেলেন রিতু মণি। এ ছাড়া রুবায়া হায়দার ২০, সোবহানা মোস্তারি ১৩ রান করেন। ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রাধা যাদব। ২ উইকেট নেন আশা সোবহানা।

এর আগে ভারত চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে। ১৭ বলে ২৮ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন উইকেটরক্ষক ব্যাটার রিচা ঘোষ। তার ইনিংসটি সাজানো ছিল ৩টি চার ও ১টি ছয়ের মারে।

সর্বোচ্চ ৩৭ রান আসে ডিলান হেমালতার ব্যাট থেকে। ২টি করে চার-ছয়ের মারে ২৮ বলে এই রান করেন তিনি। এ ছাড়া স্মৃতি মান্ধানা ৩৩, হারমানপ্রীত কৌর ৩০ ও শেফালি ভার্মা ১৪ রান করেন।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন রাবেয়া খান ও নাহিদা আক্তার। ১টি উইকেট নেন সুলতানা খাতুন। এই ম্যাচে একাদশে আসা ফারিহা তৃষ্ণা ২ ওভার বোলিং করে ছিলেন উইকেটশূন্য।

পূর্ববর্তী নিবন্ধসিআইপি হলেন ১৮৪ বিশিষ্ট ব্যবসায়ী
পরবর্তী নিবন্ধনেকলেস, হাই-হিল ও কানে দুল নিয়ে হাজির রণবীর সিং