ফের বিতর্কে ইউনাইটেড এয়ারলাইনস

পপুলার২৪নিউজ ডেস্ক:
বিতর্ক যেন পিছু ছাড়ছে না যুক্তরাষ্ট্রের বিমান সংস্থা ইউনাইটেড এয়ারলাইনসের। আবারও সংস্থাটির ফ্লাইটে প্রাণীর মৃত্যুর ঘটনা ঘটেছে। গত রোববার যুক্তরাষ্ট্রের হিউস্টন থেকে সানফ্রান্সিসকো যাওয়ার একটি ফ্লাইটে মারা গেছে একটি কুকর।

আজ বৃহস্পতিবার এবিসি নিউজের বরাত দিয়ে দ্য গার্ডিয়ানের খবরে জানানো হয়, কিং চালর্স স্প্যানিয়েল জাতের কুকুরটির নাম ছিল লুলু। ওর বয়স ছিল পাঁচ বছর। বিমানবন্দরের রানওয়ে সংস্কারের কারণে দুই ঘণ্টা দেরি হওয়ায় কুকুরটির মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কুকুরটি ফ্লাইটের মালামাল রাখার স্থানে ছিল।

কুকরটির মালিক রামুজেন পরিবারের কাছে এর মধ্যে ক্ষমা চেয়েছে বিমান সংস্থাটি। তারা বলছে, আমরা লুলুর এই ক্ষণস্থায়ী জীবনের জন্য দুঃখিত। আমাদের গ্রাহকের কাছে আমরা সমবেদনা এবং সহায়তা পৌঁছে দিয়েছি।

এর আগে গত এপ্রিলে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে শিকাগোর ও’হেয়ার বিমানবন্দরে আসার পর ইউনাইটেড এয়ারলাইনসের একটি ফ্লাইটে জায়ান্ট খরগোশ ‘সাইমন’কে মৃত অবস্থায় পাওয়া যায়। খরগোশ সাইমনের বয়স ছিল ১০ মাস। সাধারণ কোনো খরগোশ ছিল না সাইমন। ‘কন্টিনেন্টাল জায়ান্ট র‍্যাবিট দারিউস’-এর বাচ্চা সাইমন। দারিউস পৃথিবীর সবচেয়ে বড় আকৃতির খরগোশ।

তবে শুধু প্রাণীর মৃত্যুর নয়, যাত্রী হয়রানির কারণেও কয়েক মাস ধরে বিতর্কিত হয়ে পড়েছে বিমান সংস্থাটির কার্যক্রম। গত ৯ এপ্রিল এই এয়ারলাইনসের একটি ফ্লাইট থেকে টেনেহিঁচড়ে ভিয়েতনামি বংশোদ্ভূত মার্কিন চিকিৎসক ডেভিড ডাওকে নামিয়ে দেওয়ার ঘটনা ঘটে। ওই উড়োজাহাজের অন্য যাত্রীদের ধারণ করা ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ঘটনাটি জনসমক্ষে আসে। প্রথমে এ বিষয়ে কোনো পদক্ষেপ না নিলেও পরে সমালোচনার মুখে ক্ষমা চান সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা অস্কার মুনোজ। এর কয়েক দিন পর বসার জায়গা নিয়ে বিতর্ক হওয়ায় ফ্লাইট থেকে নামিয়ে দেওয়া হয় এক যুগলকে।

পূর্ববর্তী নিবন্ধব্র্যাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের পদত্যাগের সুপারিশ
পরবর্তী নিবন্ধগর্ভধারণের জন্য নগ্ন হয়ে প্রার্থণা!