প্রধান বিচারপতি গৃহবন্দি নন : অ্যাটর্নি জেনারেল

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

প্রধান বিচারপতিকে গৃহবন্দি করে রাখা হয়েছে এমন অভিযোগকে সম্পূর্ণ মিথ্যা বলে আখ্যায়িত করেছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

মঙ্গলবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মাহবুবে আলম বলেন, প্রধান বিচারপতির সঙ্গে গত চার-পাঁচদিন কোনো যোগাযোগ নেই।

‘উনি কোথায় আছেন’ এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি জানি না। আমার জানার কথা নয়। তাছাড়া অসুস্থ হলে যদি অনুমতি না দেন তাহলে তো জোর করে দেখতে যাওয়া যায় না।

‘অনুমতি চেয়েছিলেন কি না’ জানতে চাইলে তিনি বলেন, ‘আমি চেষ্টাই করিনি। দেশে থাকলে হয়তো চেষ্টা করব।

অ্যাটর্নি জেনারেল বলেন, ‘এই উপমহাদেশে হাইকোর্ট প্রতিষ্ঠার পর থেকেই যখন অটাম ভেকেশন (শরৎকালীন অবকাশ) হতো অর্থাৎ সেপ্টেম্বর-অক্টোবর মাসের যে ছুটি সে ছুটির পরে আইনজীবীদের সঙ্গে বিশেষ করে অ্যাটর্নি জেনারেল বার অ্যাসোসিয়েশনের (আইনজীবী সমিতির) সদস্যদের সাথে বিচারপতিরা এক সৌজন্য সাক্ষাতে মিলিত হতেন।

মাহবুবে আলম বলেন, এরই আলোকে অনেকদিন বন্ধের পর নতুন করে কোর্ট শুরু হয়েছে। আমরা আইনজীবীদের নিয়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ও অন্যান্য বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হয়েছিলাম। সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়েছিল আমাদের এ মিলনমেলা, চলেছে ১টা পর্যন্ত।

অ্যাটর্নি জেনারেল বলেন, সৌজন্য সাক্ষাৎ শুরু হয় সকাল সাড়ে ১০টায়। তার আগেই আদালত বসেছিলেন। পাঁচজন বিচারপতি বসেছিলেন। কার্যতালিকার মামলা শুনানি করে তা নিষ্পত্তি করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, আগামীকাল থেকে সবগুলো কোর্ট নতুন (কজলিস্ট) কার্যতালিকা অনুযায়ী কাজ শুরু করবে। যেসব নতুন মামলা তালিকাভুক্ত হবে তার ভিত্তিতে আপিল বিভাগের কাজ পরিচালিত হবে। এছাড়া আপিল বিভাগে কয়টি বেঞ্চ বসবে সে বিষয়টি সিদ্ধান্ত নেবেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি।

 

পূর্ববর্তী নিবন্ধঢাকায় পৌঁছেছেন অরুণ জেটলি
পরবর্তী নিবন্ধকপিল দেবের বায়োপিকে রণবীরের স্ত্রী ক্যাটরিনা