পোশাক শ্রমিকদের জন্য বিশেষ ট্রেন রয়েছে: রেলমন্ত্রী

রাজবাড়ী প্রতিনিধি : : পোশাক শ্রমিকরা ট্রেনে যাতে নিরাপদ ও নির্বিঘ্নে ঘরে ফিরতে পারে সেজন্য আলাদা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জানিয়ে রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম বলেছেন, আমাদের দেশের পোশাক শ্রমিকরা দেশের আর্থিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছেন। তাদের কথা বিবেচনায় রেখে প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা বিশেষ ট্রেনের ব্যবস্থা গ্রহণ করেছি। আশা করছি কোন ধরনের ঝামেলা ছাড়াই পোশাক শ্রমিকরা নিরাপদে ট্রেনে করে বাড়ি ফিরতে পারবেন।

রোববার (০৭ এপ্রিল) দুপুর ২টায় রাজবাড়ীর পাংশায় জেলা পরিষদের ডাকবাংলোতে গার্ড অব অনার শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, গার্মেন্টস ব্যবসায়ীদের বাড়ি ফেরা নিয়ে আমরা খুব চিন্তিত। প্রধানমন্ত্রীর নির্দেশে ঈদযাত্রা নিরাপদ এবং স্বাচ্ছন্দ্যের সঙ্গে যাতে তারা বাড়ি যেতে পারে এ ব্যাপারে আমরা ব্যবস্থা নিয়েছি। এবার গার্মেন্টস শ্রমিকদের জন্য আগামী দুই দিন আলাদা বিশেষ ট্রেনের ব্যবস্থা করে দিয়েছি। গার্মেন্টস শ্রমিকদের দাঁড়িয়ে যাওয়ার জন্য স্ট্যান্ডিং টিকিটের ব্যবস্থা করা হয়েছে এবং তাদের জন্য আলাদা বগি ও সকল ধরনের সুবিধার ব্যবস্থা নেওয়া হয়েছে।

এবারের ট্রেনে ঈদযাত্রা সবচেয়ে বেশি নিরাপদ ও নির্বিঘ্ন হচ্ছে জানিয়ে মন্ত্রী আরও বলেন, আপনারাই (সাংবাদিকরা) খবর দিচ্ছেন এবারের ঈদযাত্রায় ট্রেনের কোনো যাত্রী হয়রানির শিকার হচ্ছে না। সময় মতো ট্রেন ছেড়ে যাচ্ছে। আমরা মনে করা- প্রধানমন্ত্রী যে পরিকল্পনা করে আমাদের নির্দেশনা প্রদান করেছেন, সেটা নিষ্ঠা ও সততার সাথে পালন করলে কোনো কাজেই ঝামেলা হওয়ার কথা না। এবারের ট্রেনের ঈদযাত্রায় তার প্রমাণ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, রাজবাড়ী জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা, পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ থেকে হেঁটে আলিফ মাহমুদ এখন মক্কায়
পরবর্তী নিবন্ধ৯ জেলায় বজ্রপাত ও কালবৈশাখী ঝড়ে ১৪ জন নিহত