পুণ:তদন্ত চেয়ে খালেদার সময়ের আবেদন

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
5জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পুণ:তদন্তের আবেদন জানিয়ে আদালতের কাছে সময় চেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে তিনি সময়ের আবেদন করেন।

এদিন মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের জন্য ধার্য ছিল। শুনানিকালে তার আইনজীবী সানাউল্লা মিয়া আত্মপক্ষের সমর্থন মুলতবি রাখার জন্য সময়ের আবেদন দাখিল করেন।
সময়ের আবেদনে উল্লেখ করা হয়, মামলাটির সঠিক তদন্ত হয়নি। তাই মামলাটি ফের তদন্ত করার আবেদন জানাচ্ছি।

সময়ের আবেদনের শুনানিতে অংশ নিয়ে দুদুকের পক্ষের আইনজীবী বলেন, মামলার এই পর্যায়ে পুন:তদন্তের কোনো সুযোগ নেই। এই শুনানির পর আদালত মুলতবি করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২০১০ সালের ৫ আগস্ট খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল ও ২০১৪ সালের ১৯ মার্চ অভিযোগ গঠন করা হয়।

মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন- মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী (পলাতক) ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান(পলাতক)।

পূর্ববর্তী নিবন্ধহজের সর্বনিম্ন খরচ ৩ লাখ ১৯ হাজার টাকা
পরবর্তী নিবন্ধইসি গঠনে আইন প্রণয়ন কেন নয় : হাইকোর্ট