নতুন নাটকে মেহজাবীন

বিনোদন ডেস্ক : ছোটপর্দার অভিনেত্রী মেহজাবীন চৌধুরী অনেকদিন পর নতুন নাটকে অভিনয় করলেন। এবার ‘অনন্যা’শিরোনামের একটি নাটকে দেখা যাবে তাকে। এতে নাম ভূমিকায় থাকছেন তিনি। শিশুসন্তানকে নিয়ে একজন নারীর সংগ্রামের গল্প তুলে ধরা হয়েছে এতে।

সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে ‘অনন্যা’র শুটিং হয়েছে। এটি পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। তার বেশ কিছু নির্মাণে দেখা গেছে মেহজাবীন চৌধুরীকে। সর্বশেষ ২০২২ সালে ‘কাজল’ নাটকে একসঙ্গে কাজ করেন তারা।

নতুন নাটক প্রসঙ্গে মেহজাবীন চৌধুরী বলেন, ‘নাটকে এখন খুব একটা কাজ করছি না। দারুণ একটি গল্প ও চরিত্র পাওয়ায় অনেকদিন পর ক্যামেরার সামনে ফিরলাম। আর যেসব নির্মাতার ওপর আমার আস্থা আছে তাদেরই একজন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। দর্শকদের যদি আমাদের নতুন কাজটি ভালো লাগে তাহলে পরিশ্রম সার্থক হবে।’

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বলেন, ‘এটি একটি নারীকেন্দ্রিক গল্প। সংগ্রাম করে টিকে থাকার ক্ষেত্রে মেয়েদের অনুপ্রেরণা জোগাতে পারে এই নাটক। মেহজাবীন হৃদয় দিয়ে কাজটি করেছেন বলতে পারি।’

‘অনন্যা’য় মেহজাবীনের প্রধান দুই সহশিল্পী শাশ্বত দত্ত ও ডলি জহুর। নাটকটির চিত্রনাট্য লিখেছেন জাহান সুলতানা। তার সঙ্গে মিলে এটি রচনা করেছেন জাকারিয়া নেওয়াজ। চিত্রগ্রহণে রাজু রাজ।

‘অনন্যা’র গান গেয়েছেন পল্লবী রায়। এটি লিখেছেন মাহমুদ মানজুর, সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ। লাক্স প্রেজেন্টস ‘অনন্যা’ আগামী ১৬ ডিসেম্বর মুক্তি পাবে ইউটিউবে সিনেমাওয়ালা চ্যানেলে।

২০২৩ সালে ‘অনন্যা’ হবে মেহজাবীন চৌধুরীর পঞ্চম ও শেষ কাজ। চলতি বছরের প্রথম দিন দীপ্ত টিভিতে প্রচারিত ভিকি জাহেদের ‘কাজলের দিনরাত্রি’ টেলিফিল্মে কাজল চরিত্রে অনবদ্য অভিনয় করেছেন তিনি। তার চরিত্রের নাম কাজল। সে ২৪ বছরের তরুণী হলেও ঘটনাক্রমে মেয়েটির বয়স আটকে আছে শৈশবে। মানসিক প্রতিবন্ধীর ভূমিকায় মেহজাবীনের অভিনয় মুগ্ধ করেছে দর্শকদের।

গত ৩০ জুন ঈদুল আজহার পরদিন চ্যানেল আইয়ে প্রচারিত ‘পুনর্জন্ম অন্তিম পর্ব’তে একইসঙ্গে নীলা হক ও রোকেয়া চরিত্রে দেখা যায় মেহজাবীনকে। ‘পুনর্জন্ম’ সিরিজের শেষ পর্বটিও পরিচালনা করেছেন ভিকি জাহেদ। তারই পরিচালনায় মেহজাবীনের ওয়েব সিরিজ ‘আমি কি তুমি’ গত ২৭ জুলাই মুক্তি পায় ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিনে। এতে তিথি চরিত্রে দেখা দুর্দান্ত অভিনয় করেছেন তিনি।

আইস্ক্রিনেই গত ১৬ নভেম্বর মুক্তি পেয়েছে মেহজাবীনের নতুন ওয়েব ফিল্ম ‘নীল জলের কাব্য’। শিহাব শাহীনের পরিচালনায় এতে আরও অভিনয় করেছেন আফরান নিশো।

পূর্ববর্তী নিবন্ধঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ২৩ ফেব্রুয়ারি
পরবর্তী নিবন্ধজাতীয় অধ্যাপক ডা. আব্দুল মালিক আর নেই