দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, ৪২.২ ঢাকায় ৩৮.২

জেলা প্রতিনিধি

তুলনামূলকভাবে তাপমাত্রা কিছুটা কমলেও এখনো তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে দেশের ওপর দিয়ে। আগামী কয়েকদিনে তীব্রতা কমার তেমন কোনো আভাস নেই।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানিয়েছেন, রোববার (২১ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়, ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যশোরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার (২০ এপ্রিল) মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল দেশে। এদিন ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ও যশোরের তাপমাত্রা ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। আর চুয়াডাঙ্গায় ছিল ৪২ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রা।

এছাড়া রাজশাহীতে ৪১ দশমিক ৫ ডিগ্রি, মোংলায় ৪১ দশমিক ৭ ডিগ্রি , ঈশ্বরদীতে ৪১ দশমিক ৬ ডিগ্রি, খুলনায় ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে৷ অন্যত্র কোনো সম্ভাবনা নেই। আগামী কয়েকদিনে তাপপ্রবাহ প্রশমিত হওয়ারও কোনো আভাস নেই।

২০২৩ সালের ১৭ এপ্রিল আগের নয় বছরের মধ্যে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ঈশ্বদীতে, ৪৩ ডিগ্রি সেলসিয়াস। আর ২০১৪ সালের মে মাসে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

পূর্ববর্তী নিবন্ধহাইকোর্টে ফের জামিন আবেদন করলেন মিন্নি 
পরবর্তী নিবন্ধপ্রয়োজনে কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি