জামায়াতের ২৮ নারী কর্মী দুদিনের রিমান্ডে

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
রাজধানীর মোহাম্মদপুরের একটি বাসা থেকে গ্রেফতার জামায়াতে ইসলামীর ২৮ নারী কর্মীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার ঢাকার মহানগর হাকিম দেলোয়ার হোসেন খান এ রিমান্ড মঞ্জুর করেন।

আদালত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন জানান, মোহাম্মদপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মামলায় আসামিদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতার ২৮ জন হলেন- জামায়াতের মহিলা বিভাগের রোকন নাইমা আক্তার নাইমা (৫৫), কর্মী উম্মে খালেদা (৪০),  রোকন জোহরা বেগম (৩৫), রোকন সৈয়দা শাহিন আক্তার (৪০), সাথী উম্মে কুলসুম (৪২), রোকন জেসমিন খান (৪৩), সাথী খোদেজা আক্তার (৩২), রোকন সালমা হক (৪৫), রোকন সাকিয়া তাসনিম (৪৭), রোকন সেলিমা সুলতানা সুইটি(৪৮), রোকন হাফসা (৪৫), রোকন আকলিমা ফেরদৌস আঁখি (৪৭), সদস্য রোখসানা বেগম (৫১), কর্মী আফসানা মিমি (২৫), সদস্য শরীফা আক্তার (৫৩), রোকন রুবিনা আক্তার (৩৮), সদস্য তাসলিমা (৫২), রোকন আসমা খাতুন (৩৫), সমর্থক সুফিয়া ওরফে চাঁদনী (৪১), রোকন আনোয়ারা বেগম (৪৬), কর্মী ইয়াসমীন আক্তার (৪১), সমর্থক সাদিয়া (৪৫), সমর্থক ফাতেমা বেগম (৫১), রোকন উম্মে আতিয়া (৪৬), রোকন রুমা আক্তার(৩২), সমর্থক রাজিয়া আক্তার (৪২), শাহনাজ ওরফে জোস্না বেগম (৪২) এবং রোকন রহিমা খাতুন রিমা (৩০)।

এর আগে সকালে মোহাম্মদপুর থানায় এক সংবাদ সম্মেলনে পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার জানান, বৃহস্পতিবার বেলা ২টা থেকে আড়াইটার মধ্যে তাজমহল রোডের ১১/৭ নম্বর বাসার দ্বিতীয় তলা থেকে এই ২৮ জনকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে গেলে তারা ভেতর থেকে দরজা বন্ধ করে দেন। পরে পুলিশ দরজা ভাঙতে গেলে তারা তা খুলে দেন।

এসময় ওই বাসা থেকে জামায়াতে ইসলামীর কর্মীদের উদ্দেশে ছাপানো ৫০টি ও অন্য আরও ৭০টি লিফলেট, সংগঠনের ২২৫টি মাসিক রিপোর্ট ফরম, মানবতাবিরোধী অপরাধ মামলায় দণ্ডিত গোলাম আযমের লেখা তিনটি এবং মতিউর রহমান নিজামীর লেখা একটি বই উদ্ধার করা হয়।

উপ-কমিশনার বিপ্লব কুমার দাবি করে বলেন, ‘নাশকতার উদ্দেশ্যেই তারা জড়ো হয়েছিলেন। আমাদের কাছে খবর রয়েছে, এদের মধ্যে যুদ্ধাপরাধীদের স্বজনরাও রয়েছেন। তবে এই নারীরা সকাল পর্যন্ত পুলিশকে বিস্তারিত কিছু বলেনি।’

তবে গ্রেফতার শাহনাজ ওরফে জোস্নার ছেলে গোলাম রহমান যুগান্তরকে বলেন, তার মায়ের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন। তাদের বাসায় কোনো গোপন বৈঠক হচ্ছিল না বলেও তার দাবি।

তিনি জানান, তার বাবা সরকারি চাকুরি থেকে অবসরে যাওয়ায় বরাদ্দকৃত বাসাটি শুক্রবার ছেড়ে দেয়ার কথা। এ কারণে তার মায়ের পরিচিতদের নিয়ে বৃহস্পতিবার একটি গেট টুগেদারের আয়োজন করা হয়। দুপুরে বাসায় যখন রান্না চলছিল পুলিশ গিয়ে সবাইকে থানায় নিয়ে যায়।

পূর্ববর্তী নিবন্ধশনিবার মাঠে নামছেন মোস্তাফিজ
পরবর্তী নিবন্ধ‘মুসলিমদের আমেরিকা আসা বন্ধ করা কাঙ্ক্ষিত নয়’