ছয় মাসের বেতন থেকে এক মাসের বেতন কর্তন

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ :

জগন্নাথপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও অফিস সহকারির বিরুদ্ধে পরিবার পরিকল্পনা বিভাগের স্বেচ্ছাসেবকদের ৬মাসের বকেয়া বেতন থেকে এক মাসের বেতন কর্তন করে রাখার অভিযোগ উঠেছে।
জানা যায়, জগন্নাথপুরে পরিবার পরিকল্পনা বিভাগের ৩৪জন স্বেচ্ছাসেবক রয়েছেন। প্রতিজনের মাসিক বেতন ৫৬০০ টাকা। ছয় মাস অন্তর অন্তর এক সাথে বেতন পেয়ে থাকেন। রবিবার ছয় মাসের বকেয়া বেতন তুলতে গেলে সেচ্ছাসেবকদের কাছ থেকে অফিস সহকারী নির্মল দেবনাথ উৎকোচ হিসেবে এক মাসের বেতন ৫৬০০ টাকা করে কর্তন করে রাখেন। এসময় কেউ কেউ প্রতিবাদ করলে তাদেরকে চাকুরি থেকে বরখাস্তের হুমকি দেয়া হয়।
স্বেচ্ছাসেবক মীতা বেগম জানান, অফিস সহকারী এক মাসের বেতন না দিয়ে ৫মাসের বেতন ২৮হাজার টাকা দিয়েছেন। তিনি জানান,অনেকেই বাধ্য হয়ে এক মাসের টাকা দিয়ে টাকা নিচ্ছেন। আশারকান্দি ইউনিয়নের স্বেচ্ছাসেবক দিপালী চন্দ বলেন, আমরা অনেক কষ্ট করে খেয়ে না খেয়ে প্রতি মাসে দায়িত্ব পালন করি। কিন্তু আমাদের বেতন নিয়ে নয়/ছয় করা হয়। অভিযোগ প্রসঙ্গে অফিস সহকারী মৃদুল দেবনাথ জানান, আমি এ বিষয়ে কিছু বলতে পারব না। স্যার (পরিবার পরিকল্পনা কর্মকর্তা) জানেন। পরিবার পরিকল্পনা কর্মকর্তা একরামুল হক বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না।

পূর্ববর্তী নিবন্ধবীরাঙ্গনা কাকন বিবির জীবন সঙ্কটাপন্ন : আজো মিলেনি বীরপ্রতীক খেতাব
পরবর্তী নিবন্ধসুনামগঞ্জে টিআর-কাবিটা-কর্মসৃজন-এডিপি প্রকল্পে চলছে হরিলুট