সুনামগঞ্জে টিআর-কাবিটা-কর্মসৃজন-এডিপি প্রকল্পে চলছে হরিলুট

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ :

সুনামগঞ্জে স্থানীয় সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বরাদ্দ হরিলুট শুরু হয়েছে। টিআর-কাবিটা-কর্মসৃজন-এডিপিসহ নানা প্রকল্পের উন্নয়নমূলক বরাদ্দ নয় ছয় হচ্ছে প্রকাশ্যে। হতদরিদ্রদের জন্য দেওয়া সরকারের সৌর সোলার প্যানেল শোভা পাচ্ছে চেয়ারম্যান-মেম্বার ও তাদের সচ্ছল স্বজনদের ঘরে। মসজিদের নামে বরাদ্দকৃত সোলার প্যানেলের বরাদ্দও গায়েব হয়ে গেছে। একস্থানে কৌশলে একাধিক প্রকল্প নিয়ে সেখানে নামমাত্র কাজ করিয়ে লোটপাট করা হচ্ছে।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, জামালগঞ্জ উপজেলার উত্তর ইউনিয়নের কর্মসৃজন প্রকল্পের ২য় পর্যায়ে সদরকান্দি লোকমানের বাড়ি থেকে কামিনীপুর স্কুল, মমিনপুর আসকর আলীর বাড়ি হতে হোসেনপুর গ্রাম পর্যন্ত রাস্তা মেরামতে নামমাত্র কাজ করানো হয়েছে। পুরো বরাদ্দ লুটপাট করতে ভুয়া মাস্টাররোলও প্রস্তুত করা হয়েছে।
সদর উপজেলার মোহনপুর ইউনিয়নে টিআর ও কাবিটা প্রকল্পে বাস্তবায়িত সৌর বিদ্যুৎ প্রকল্পেও সীমাহীন অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ করেছেন এলাকাবাসী। জয়নগরবাজার জামে মসজিদে টিআর ও কাবিটা দ্বিতীয় পর্যায়ে সৌর বিদ্যুৎ প্যানেল বরাদ্দ দেওয়া হলেও এখনো মসজিদে সৌরবিদ্যুৎ স্থাপন হয়নি।
সদর উপজেলা প্রকৌশলী মো. আনোয়ার হোসেন বলেন, মোহনপুর ইউনিয়নের জয়নগর বাজারে এডিপির তিনটি প্রকল্পে কোন অনিয়ম হয়ে থাকলে ব্যবস্থা নেব। জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রসূন কুমার চক্রবর্তী বলেন, উত্তর ও বেহেলি ইউনিয়নের কর্মসৃজন প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ আসায় তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধছয় মাসের বেতন থেকে এক মাসের বেতন কর্তন
পরবর্তী নিবন্ধকক্সবাজারের ঈদগাঁও-এ আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ১৪৭তম শাখার শুভ উদ্বোধন