ছাতক সিমেন্ট কারখানায় শিশুশ্রমিক নিহতের ঘটনায় কর্মকর্তাসহ তিনজন বরখাস্ত

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

ছাতক সিমেন্ট কারখানায় শিশু শ্রমিক নিহতের ঘটনায় কারখানার কর্মকর্তাসহ ৩ জনকে সাময়িক বরখাস্ত ও এক জন অস্থায়ী শ্রমিককে চাকরিচ্যুত করা হয়েছে। কারখানার জেনারেল ম্যানেজার আবু সাইদ স্বাক্ষরিত এক আদেশে তাদের সাময়িক বরখাস্ত ও চাকরিচ্যুত করা হয়। শিশু শ্রমিক নিহতের ঘটনায় কারখানার জিএম প্রকৌশলী আবু সাইদকে বিসিআইসির সদর দপ্তরে জরুরী ভিত্তিতে তলব করা হয়েছে।
জানা যায়, দায়িত্বে অবহেলা ও শিশু শ্রমিককে কাজে লাগানোর অপরাধে ফ্যাক্টরির উৎপাদন বিভাগের কর্মকর্তা মাসুম হোসেন, শ্রমিক আবু শামীমকে বরখাস্ত করা হয়। দুর্ঘটনায় নিহত শিশুর বিকৃত ছবি সামাজিক গণমাধ্যম ফেসবুকে পোস্ট করায় সিসিএফ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক দিলীপ কুমার দাসকেও বরখাস্ত করা হয়। এছাড়া ঠিকাদারী প্রতিষ্ঠানের নিয়োগপ্রাপ্ত কনভেয়ার বেল্ট সুপারভাইজার আতিকুর রহমানকে করা হয়েছে চাকরিচ্যুত। সাময়িক বরখাস্ত হওয়া ৩ জনকে ৭ কর্মদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।
গত ১২ জুন বিকেলে ফ্যাক্টরির সিমেন্ট পরিবহন কাজের কনভেয়ার বেল্টে আটকা পড়ে আফজাল হোসেন (১৩) নামের এক শিশু শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়। নিহত শিশু শ্রমিক আফজাল ফ্যাক্টরির নিরাপত্তা প্রহরী আব্দুল আওয়ালের পুত্র । সে সমবায় সমিতি কর্তৃক নিয়োজিত অস্থায়ী শ্রমিকের কাজে নিয়োজিত ছিল।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচন হলেই গণতন্ত্র প্রতিষ্ঠা হয় না : ড. কামাল
পরবর্তী নিবন্ধবিদ্যুৎ-পোশাক খাতে আগ্রহ সুইডিশ কোম্পানির