বিদ্যুৎ-পোশাক খাতে আগ্রহ সুইডিশ কোম্পানির

পপুলার২৪নিউজ ডেস্ক:স্টকহোম সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আজ শুক্রবার স্থানীয় সময় সকালে পৃথক সাক্ষাতে সুইডেনের শীর্ষ দুই কোম্পানি দি ইনভেস্টর এবি এবং এবিবি সুইডেন বাংলাদেশে বিদ্যুৎ ও তৈরি পোশাক খাতের উন্নয়নে কাজ করতে আগ্রহ দেখিয়েছে।

সুইডেনের প্রধানমন্ত্রী স্তেফান লোফভেনের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টকহোম সফর করছেন।

তার সফরকালীন আবাসস্থল গ্র্যান্ড হোটেলে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করে বলেন, ইনভেস্টর এবি এবং এবিবি সুইডেন’র শীর্ষ নির্বাহীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের সমৃদ্ধি এবং ব্যাপক আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন। শেখ হাসিনা দেশের উন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন বৈঠকে।

পরে বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ তৈরি পোশাক আমদানিকারক প্রতিষ্ঠান সুইডিশ রিটেইলার ব্র্যান্ড এইচ অ্যান্ড এম এর প্রেসিডেন্ট ও সিইও কার্ল যোহান পারসুন প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর হোটেলে সাক্ষাত করেন। এসময় প্রধানমন্ত্রী বাংলাদেশে তৈরি পোশাক খাতের উন্নয়নে সরকারের গৃহীত পদক্ষেপের কথা তুলে ধরেন। তৈরি পোশাক পণ্যের মূল্য বাড়ানোর জন্য ক্রেতাদের আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, প্রকৃতপক্ষে এতে শ্রমিকরাই লাভবান হবে।

 

পূর্ববর্তী নিবন্ধছাতক সিমেন্ট কারখানায় শিশুশ্রমিক নিহতের ঘটনায় কর্মকর্তাসহ তিনজন বরখাস্ত
পরবর্তী নিবন্ধসর্বোচ্চ রান সংগ্রাহক তামিম; সর্বোচ্চ উইকেট মোসাদ্দেকের