খালেদা যুদ্ধাপরাধী ও জঙ্গিদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে : ইনু

 পপুলার২৪নিউজ  প্রতিবেদক:

3জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘জঙ্গিদের কেউ কেউ আত্মসমর্পণ অথবা নির্মূল হচ্ছে কিন্তু খালেদা জিয়া জঙ্গিদের সঙ্গ ত্যাগ করেননি, সমর্থন দেয়া-পৃষ্ঠপোষকতা বন্ধ করেনি। খালেদা জিয়া যতক্ষণ পর্যন্ত যুদ্ধাপরাধী-জঙ্গিবাদীদের সঙ্গ ত্যাগ না করছেন, ততক্ষণ পর্যন্ত জঙ্গি পুনরুত্পাদন হবে।

শনিবার সকাল ১১ টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদের এক প্রতিনিধি সভায় এসব কথা বলেন। ২৫ ফেব্রুয়ারি ২০১৭ ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে জাসদের মহাসমাবেশ সফল করার লক্ষ্যে ঢাকা মহানগর জাসদ ও ঢাকার পার্শ্ববর্তী জেলা সমূহের নেতৃবৃন্দদের নিয়ে যৌথ প্রতিনিধি সভাটি অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে ইনু বলেন, ‘সম্প্রতি নির্বাচন ও গণতন্ত্র নিয়ে খালেদা জিয়া বিভিন্ন কথা বলছেন, সেটা শুনে বিভ্রান্ত হওয়া যাবে না। কারণ খালেদা জিয়ার উদ্দেশ্য নির্বাচন বা গণতন্ত্র নয়— তাঁর উদ্দেশ্য সাংবিধানিক প্রক্রিয়া বাতিল করে অস্বাভাবিক সরকার গঠন করা, কোনঠাসা হওয়া জঙ্গি-জামাত-যুদ্ধাপরাধীদের পুনর্বাসন করে রাজনীতির মাঠে ফিরিয়ে আনা। ’
তিনি বলেন, ‘খালেদা জিয়া পাকিস্তান-আফগানিস্তানের জঙ্গিদের সঙ্গে ঘাটছড়া বাঁধতে চায়। খালেদা জিয়া এখনো বদলায়নি-শুধরায়নি, মানুষ পোড়ানোসহ অতীত অপকর্মের জন্য তওবা করেননি, জনগণের কাছে মাফ চায়নি। এ জন্য খালেদা জিয়া এখনো গণতন্ত্রের জন্য হুমকি স্বরূপ এবং বিপদজনক। ’
সভায় সভাপতিত্ব করেন, ঢাকা মহানগর জাসদ সমন্বয়ক মীর হোসাইন আখতার। বক্তব্য রাখেন, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, জাসদের কেন্দ্রীয় নেতা রবিউল আলম, ইকবাল হোসেন খান, শাহ জিকরুল আহমেদ, হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, নইমুল আহসান জুয়েল, রোকনুজ্জামান রোকন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিদের উত্থান বন্ধ করা হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধযে যৌন নিপীড়ন রেখাকে কাঁদিয়েছিল