ক্ষমা চেয়ে পাকিস্তানের মন গলানোর চেষ্টা ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক:

পাকিস্তান নিরাপদ, আন্তর্জাতিক দলগুলোকে এই কথা বোঝাতে কতই না কাঠখড় পোহাতে হয়েছে দেশটির ক্রিকেট বোর্ডকে। কিন্তু এত বছরের চেষ্টা যেন এক নিমিষে ধুলোয় মিশিয়ে দিলো নিউজিল্যান্ড।

পাকিস্তান সফরে তারা গেলো, অনুশীলন করে মাঠে নামার প্রস্তুতিও নিলো। কিন্তু ম্যাচের মাত্র কয়েক মিনিট আগে জানিয়ে দিলো, নিরাপত্তা শঙ্কায় সফর শেষ না করেই দেশে ফিরে যাবে ব্ল্যাকক্যাপসরা।

কিউইদের এমন সিদ্ধান্তের পর পাকিস্তান সফর স্থগিত করে দেয় ইংল্যান্ডও। অবশেষে এমন ঘটনায় পাকিস্তানের কাছে ক্ষমা চাইলেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) চেয়ারম্যান ইয়ান ওয়াটমোর।

ডেইলি মেইলের সঙ্গে সাক্ষাৎকারে ওয়াটমোর বলেন, ‘যারা আমাদের সিদ্ধান্তে কষ্ট পেয়েছেন বা মন খারাপ করেছেন, বিশেষ করে পাকিস্তানে, তাদের সবার কাছে আমি ক্ষমা চাইছি। বোর্ড যে সিদ্ধান্ত নিয়েছে, সেটি আসলেই খুব কঠিন ছিল। তবে খেলোয়াড় এবং স্টাফদের কল্যাণ এবং মানসিক স্বাস্থ্যের বিষয়টি আমরা প্রাথমিক বিবেচনায় এনেছি।’

ওয়াটমোর যোগ করেন, ‘বোর্ড তাদের নিজস্ব পর্যবেক্ষণ থেকে এই সিদ্ধান্ত নিয়েছে। এই বিষয়ে আলাপ-আলোচনা হয়নি। যদি আমরা সফরে যাওয়ার সিদ্ধান্ত নিতাম, তবে খেলোয়াড়দের কাছে প্রস্তাব দিতাম। সেটা তো আর হয়নি।’

ইসিবি প্রধান অবশ্য অঙ্গীকার ব্যক্ত করলেন, আগামী বছর একটি পূর্ণাঙ্গ সফরে পাকিস্তান যাওয়ার পথ খুঁজছেন তারা। পরেরবার যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলার প্রস্তুতি নিয়েই পাকিস্তানে যাবে ইংল্যান্ড।

পূর্ববর্তী নিবন্ধওয়ালটন হাই-টেক ইন্ড্রাস্ট্রিজ এর ১৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধধামাকার লেনদেনের ৭৫০ কোটি টাকা উধাও