কোহলিকে স্টাম্প দিয়ে পেটাতে চেয়েছিলেন কাওয়ান!

 পপুলার২৪নিউজ ডেস্ক:

ভারত-অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যকার বিবাদে একে একে বেড়িয়ে আসছে অবাক করা সব তথ্য। উদ্ভট মন্তব্য করায় ভারত অধিনায়ক বিরাট কোহলির পেছনে লেগেছেন সাবেক অজি ক্রিকেটাররা। কোহলিকে ‘ক্রিকেটের ডোনাল্ড ট্রাম্প’ বানিয়ে অজি মিডিয়াও তাল দিয়ে যাচ্ছে বেশ। মিচেল জনসন তো কোহলিকে বাদ দিয়ে ডেপুটি আজিঙ্কা রাহানেকে স্থায়ী অধিনায়ক করার দাবি জানিয়েছেন। এবার এক বোমা ফাটালেন সাবেক অজি ক্রিকেটার এড কাওয়ান।

দুই দলের অধিনায়ক শান্তির বার্তা দিলেও ক্রিকেট নিয়ে দুই দেশ এখন যুদ্ধংদেহি অবস্থানে আছে। এর মধ্যেই অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে কেবলমাত্র ১৮টি টেস্ট খেলা এই বাঁহাতি ব্যাটসম্যান বলেছেন, একসময় কোহলিকে তিনি স্টাম্প দিয়ে পেটাতে চেয়েছিলেন! তার মতে, সদ্য সমাপ্ত বোর্ডার-গাভাস্কার সিরিজে কোহলির আচরণ মোটেও খেলোয়ারসুলভ ছিল না। তিনি যা করেছেন সেটা নাকি মোটেও সঠিক কাজ নয়। এখন এই বক্তব্য নিয়ে আবার কোন লড়াই শুরু হয় তার জন্য অপেক্ষা করার আগে জেনে নিন, ঠিক কী বলেছেন কাওয়ান।

সাবেক অজি ওপেনারের বক্তব্য শুরু হয়েছে এভাবে- “সিরিজ চলাকালীন কোহলির আচরণ দেখে আমি হতবাক হয়ে গিয়েছিলাম! অতিথিদের সঙ্গে ও যেরকম আচরণ করেছে তা ভাষায় প্রকাশ করার মত নয়। কিন্তু কোহলি বুঝতেই পারছিল না যে সে সীমা লংঘন করছে। শেষ পর্যন্ত আম্পায়ার এসে জবাব চাইলে ক্ষমা চেয়ে নিস্কৃতি পান কোহলি। কিন্তু ঐ মুহূর্তে কোহলিকে স্টাম্প দিয়ে পেটাতে ইচ্ছা করছিল আমার। ”

এত বড় কথা বলতে গিয়ে একবারও থমকে যাননি কাওয়ান। ১৮ টেস্টে ১ সেঞ্চুরিতে ১০০১ রান করা সাবেক এই অজি ওপেনার আরও বলেছেন, “আমি ক্রিকেট ছেড়ে দিলেও এখনও ম্যাচগুলো দেখি। ক্রিকেটের আমি অনেক বড় ভক্ত। ক্যারিয়ার লম্বা করতে না পারলেও কয়েকটা রান করেছি। ক্রিকেটীয় সংস্কৃতি কী- সেটা আমার জানা আছে। ওরা ইংরেজি জানলেও ওদের (ভারতীয়দের) মাতৃভাষা তো ইংরেজি নয়। তাই ওরা হিন্দিতে গালি দিলেও আমরা তা ইংরেজিতে ট্রান্সলেট করতে যাই না। তবে বোঝা যায় কোনটা গালি আর কোনটা সখ্যতা। ”

পূর্ববর্তী নিবন্ধআইপিএলেও অধিনায়ক নন কোহলি!
পরবর্তী নিবন্ধপাকিস্তানে আত্মঘাতী বিস্ফোরণে নিহত ২২