কোটালীপাড়ায় অভিজ্ঞতার জাল সনদ দিয়ে অধ্যক্ষ পদে চাকরি, আদালতে মামলা

হায়দার হোসেন,গোপালগঞ্জ প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার পূর্ব উত্তর কোটালীপাড়া দারুছ সুন্নাত ছালেহিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আনওয়ার হোসেন খানের বিরুদ্ধে অভিজ্ঞতার জাল সনদ দিয়ে চাকরি নেবার অভিযোগ উঠেছে।
এ ঘটনায় পূর্ব উত্তর কোটালীপাড়া দারুছ সুন্নাত ছালেহিয়া ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ সিহাবউদ্দিন বাদী হয়ে গত সোমবার বিজ্ঞ সিনিয়র ম্যাজিস্ট্রেট আমলী আদালত (গ) অঞ্চলে একটি মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে মো: আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।
মামলায় বাদী উল্লেখ করেন, গত ২০১১ সালের ৭ জুলাই দৈনিক নয়াদিগন্ত পত্রিকায় পূর্ব উত্তর কোটালীপাড়া দারুছ সুন্নাত ছালেহিয়া ফাজিল মাদ্রাসায় অধ্যক্ষ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপিÍতে অধ্যক্ষ পদে নিয়োগের জন্য ১৫ বছরের চাকরির অভিজ্ঞতা চাওয়া হয়।
কিন্তুআনওয়ার হোসেন জাল অভিজ্ঞতার সনদ দিয়ে চাকরি নিয়েছেন বলে বাদী তার মামলায় উল্লেখ করেন।
উল্লেখ্য, এর আগে গত ২ আগস্ট মো: আনওয়ার হোসেন খানের বিরুদ্ধে মাদ্রাসা সংলগ্ন এতিমখানার উন্নয়নের ১লক্ষ ৫৫ হাজার টাকার অনুদানের চেক এতিমখানার ব্যাংক হিসেবে জমা না দিয়ে আত্মসাৎ করার অভিযোগে আদালতে একটি মামলা হয়। এই মামলাটিও আমলে নিয়ে আদালত তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।
পূর্ব উত্তর কোটালীপাড়া দারুছ সুন্নাত ছালেহিয়া ফাজিল মাদ্রাসার সভাপতি এস এম হুমাযুন কবির বলেন, জাল অভিজ্ঞতার সনদ, এতিমখানার টাকা আত্মসাৎসহ নানা অনিয়মের কারণে আমরা মো: আনওয়ার হোসেন খানকে সাময়িক ভাবে বরখাস্ত করেছি।
এ ব্যাপারে আনওয়ার হোসেন খানের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমার অভিজ্ঞতা সনদটি জাল সনদ নয়। বিভিন্ন মিথ্যা ও হয়রানীমূলক মামলা দিয়ে আমাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।

 

পূর্ববর্তী নিবন্ধটাম্পাকো অগ্নিকাণ্ডের মামলা চলবে : স্বরাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধকোটালীপাড়ায় মামলা তুলে নিতে ধর্ষণ মামলার বাদীকে হত্যার হুমকি