ওসমানীনগরে আ’লীগ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

পপুলার২৪নিউজ, জেলা প্রতিনিধি:
নবগঠিত সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান প্রার্থীসহ সাত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা।

শুক্রবার দুপুরে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী বাছাই শেষে বিষয়টি নিশ্চিত করেছেন।

মনোনয়নপত্র বাছাইকালে সিলেট জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মনিরুল ইসলাম, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ শওকত আলী উপস্থিত ছিলেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রাথীরা হলেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, ভাইস-চেয়ারম্যান প্রার্থী ফেরদৌস খান ও দিলদার আলী, জাতীয় পার্টি (জাপা) মনোনীত ভাইস চেয়ারম্যান প্রার্থী জাবের আহমদ চৌধুরী, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সৈয়দ আকামত আলী, স্বতন্ত্র ভাইস-চেয়ারম্যান প্রার্থী শারমিন আক্তার ও হুসনা বেগম।

উপজেলা নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ঋণ খেলাপির জন্য আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আতাউর রহমানের মনোনয়ন বাতিল করা হয়েছে।

বাছাইয়ে মনোনয়নপত্র বৈধ হয়েছে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী জেলা বিএনপির সহ-সভাপতি ময়নুল হক চৌধুরী, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু ও জাপা মনোনীত চেয়ারম্যান প্রার্থী শিব্বির আহমদের।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক গয়াছ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুক্তা পারভিন ও বিএনপি মনোনীত প্রার্থী মুছলিমা আক্তার চৌধুরীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি নবগঠিত ওসমানীনগর উপজেলা পরিষদের নির্বাচনের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার ছিল মনোনয়ন জমা দানের শেষ দিন। এ দিন আওয়ামী লীগ, বিএনপি, জাপা, স্বতন্ত্রসহ ১৩ জন চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

শুক্রবার ছিল মনোনয়নপত্র বাছাইয়ের দিন। প্রত্যাহারের শেষ দিন ১৭ ফেব্রুয়ারি।

আগামী ৬ মার্চ  উপজেলার ৬০টি কেন্দ্রে এক লাখ ২৬ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে উপজেলার প্রথম চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান নির্বাচিত করবেন।

পূর্ববর্তী নিবন্ধযশোরে পিকনিকের বাস খাদে পড়ে আহত ৩০
পরবর্তী নিবন্ধমসজিদে আরবি পড়তে যাওয়া শিশুকে গণধর্ষণ