এসবিএসি ব্যাংকের ১৫% স্টক ডিভিডেন্ড অনুমোদন

পপুলার২৪নিউজ ডেস্ক:

সাউথ বাংলা এগ্রিকালচার এ্যান্ড কমার্স ব্যাংক লিঃ এর ৪র্থ বার্ষিক সাধারন সভা নরসিংদীর শিবপুর বরুইতলীতে থার্মেক্স গ্রুপ ফ্যাক্টরি কমপ্লেক্স সম্মেলন কক্ষে মে ১০, ২০১৭ তারিখ বুধবার অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভায় ২০১৬ সালে সমাপ্ত বছরের জন্য ১৫% স্টক ডিভিডেন্ড প্রদানের প্রস্তাব অনুমোদিত হয়। যেটা নতুন অনুমোদন পাওয়া ৯ ব্যাংকের মধ্যে সবচেয়ে বেশি লভ্যাংশ। সভায় ব্যাংকের চেয়ারম্যান এস.এম. আমজাদ হোসেন সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে পর্ষদের ভাইস চেয়ারম্যান তালুকদার আব্দুল খালেক, নির্বাহী কমিটির চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা, অডিট কমিটির চেয়ারম্যান এম. মোয়াজ্জেম হোসেন, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মাকসুদুর রহমান সহ ব্যাংকের অন্যান্য পরিচালকবৃন্দ এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার, ব্যবস্থাপনা পরিচালক মোঃ রফিকুল ইসলাম, জেষ্ঠ অতিরিক্তি ব্যবস্থাপনা পরিচালক মোঃ গোলাম ফারুখ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা জালাল উদ্দিন আহমেদ, কোম্পানি সচিব, নির্বাহী, কর্মকর্তাবৃন্দ ।
সমাপ্ত বছরে ব্যাংকটিতে একটি টাকাও খেলাপী ঋণ নেই। ব্যাংক পূর্ববর্তী বছরের তুলনায় ২০১৬ সালে আমানতের ক্ষেত্রে ২৪.৫৭%, বিনিয়োগের ক্ষেত্রে ৩০.৪৬%, এবং আমদানির ক্ষেত্রে ৬০.৮২% প্রবৃদ্ধি অর্জন করেছে। ৩১ ডিসেম্বর ২০১৬ তারিখে সমাপ্ত বছরে ব্যাংকের নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) ৫৬১.৬৩ কোটি টাকা, শেয়ার প্রতি এনএভি ১২.৯৬ টাকা। বার্ষিক সাধারন সভায় নিরীক্ষকদের প্রতিবেদন, ২০১৬ সালের ব্যালেন্স শীট এবং ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারন সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়। সভায় শেয়ারহোল্ডারগন উপস্থাপিত এজেন্ডাসমুহ অনুমোদন করেন। তারা ব্যাংকের আর্থিক বিষয়াবলী পর্যালোচনা করে সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ব্যাংকের ব্যবসায়ীক কর্মকান্ড প্রসারিত করা সহ ভাবমূর্তি উন্নয়নের জন্য মূল্যবান পরামর্শ প্রদান করেন।
ব্যাংকের চেয়ারম্যান এস.এম.আমজাদ হোসেন প্রাণবন্ত আলোচনার মাধ্যমে সভার সফল সমাপ্তির জন্যে শেয়ারহোল্ডারগনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ব্যাংক পরিচালনায় তাঁদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

পূর্ববর্তী নিবন্ধ২ লাখ টাকা দিনে সাফাতের হাত খরচ
পরবর্তী নিবন্ধমিরপুর থানার এসআই বরখাস্ত, প্রত্যাহার ২