এফবিসিসিআই মহিলা এবং ছোট ও মাঝারী ব্যবসায়ীদের জন্য কাজ করবে :শফিউল ইসলাম

 

হায়দার হোসেন মুকসুদপুর (গোপালগঞ্জ) প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
ব্যবসায়ীদের শীর্য সংগঠন এফবিসিসিআই এর নব-নির্বাচিত প্রেসিডেন্ট শফিউল ইসলাম মহিউদ্দিন বলেছেন, এফবিসিসি সহায়তা সেলের মাধ্যমে মহিলা এবং েেছাট ও মাঝারী ব্যবসায়ীদের জন্য এসএমই-র যে সুযোগ সুবিধা আছে, সেগুলো নিয়ে কাজ করবে। তারা যাতে কম সুদে ঋণ নিতে পারে এফবিসিসিআই ভুমিকা রাখবে। বর্তমানে ব্যাংকের সুদের হার শতকরা ১১/১২ ভাগ আর ফাইনান্স কোম্পানীর সুদের হার ১৩/১৪ ভাগ। সুদের হার কমাতে এফবিসিসিআই এর নব-নির্বাচিত কমিটি কাজ করবে।
শনিবার দুপুরে টুঙ্গিপাড়ায় জাতি পিতা বঙ্গবন্ধুর সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বর্তমান সরকার দীর্ঘ মেয়াদী পরিকল্পনা ও ইকোনোমিক জোনসহ দক্ষিণ বাংলার যে উন্নয়ণ করছে, দেখলে মনে হয় না আমরা দেশে আছি। যে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ উঠেছে, সেটা ধারাবাহিকভাবে এগিয়ে যাক। আর সেই উন্নয়ণ অব্যাহত রাখতে এফবিসিসিআই বিভিন্ন দপ্তরের সাথে যোগযোগ বৃদ্ধি করে দেশকে অর্থনৈতিক উন্নয়নে এগিয়ে নিয়ে যাবে।
এফবিসিসিআই এর নব-নির্বাচিত প্রেসিডেন্ট আরো বলেন, ডাইভারসিটিফেকেশন অব মার্কেট ও ডাইভারসিটিফেকেশন অব প্রডাক্ট এগুলো নিয়ে আমরা মন্ত্রণালয়ের সাথে কাজ করবো। আমরা ইউরোপীয় ইউনিয়ন ও নর্থ আমেরিকার বাইরে যাওয়ার জন্যও কাজ করছি। যাতে নতুন নতুন বাজারে আমাদের পন্য প্রবেশ করতে পারে। এছাড়া ভারত ও চায়নার সাথে বাঁধাগুলো দুর করে রপ্তানী বাড়াতে আমরা কাজ করবো। এজন্য অবকাঠামোগত উন্নয়ণের জন্য স্বল্পকালীন ও মধ্যকালীন কিছু পরিকল্পনা গ্রহন করার জন্য তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে অনুরোধ করেন।
এরআগে নব-নির্বাচিত চেয়ারম্যান শফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে সংগঠনের নব-নির্বাচিত নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় ফাস্ট ভাইস-প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, পরিচালক ড. মোহাম্মদ ফারুক, ড. কাজী এরতেজা হাসান, সাবেক ভাইস-প্রেসিডেন্ট আবুল কাশেম আহম্মেদসহ পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে এফবিসিসিআই এর নেতৃবৃন্দ গোপালগঞ্জ, পাবনাসহ বেশ কয়েকটি জেলা চেম্বারের নেতৃবৃন্দের সাথে পৃথক পৃথকভাবে বঙ্গবন্ধুর সমাধী সৌধের পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

পূর্ববর্তী নিবন্ধআ. লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান শুরু
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে বিনা মুল্যে চিকিৎসা সেবা