এত পরাজয় জীবনে দেখেননি কোহলি

পপুলার২৪নিউজ ডেস্ক:
ভারতের জাতীয় ক্রিকেট দলের তিন ফরম্যাটের অধিনায়ক এখন তিনি। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে অনেক ম্যাচ জিতিয়েছেন। কিন্তু এবারের আইপিএলটা যেন তার কাছে একটা অভিশাপ। তিনি বিরাট কোহলি।

এবারের আইপিএলেও রয়েল চ্যালেঞ্জার্স বাঙ্গালোরকে নেতৃত্ব দিচ্ছেন কোহলি। তবে দল ব্যর্থতার বৃত্ত থেকে বেরুতে পারছে না। হেরেই চলেছে আইপিএলের সবচেয়ে তারকা সমৃদ্ধ দলটি। এবারের আসর থেকেও সবার আগেই বিদায় নিতে হয়েছে কোহলি বাহিনীকে।

আন্তর্জাতিক ক্রিকেটে ভারতকে নেতৃত্ব দিয়ে যতটা গর্বিত হয়েছেন, চলতি আইপিএলে টানা পাঁচ ম্যাচ জয়হীন থাকার পর তার চেয়েও বেশি লজ্জায় মাথা হেঁট হয়ে গেল কোহলির।

হতাশা চাপতে না পেরে বলেই ফেললেন, ‘একই মৌসুমে পরপর এত হার দেখতে হয়নি কখনও। ভীষণ হতাশ লাগছে।’

ঘরের মাঠে ১৩৯ রানের লক্ষ্যও ছুঁতে না পারাটা কোহলির দলের কাছে সত্যিই অস্বাভাবিক।

শুক্রবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে আরসিবি ১১৯ রানে অল আউট হয়ে যায়। যে দলে রয়েছেন ক্রিস গেইল, এবি ডিভিলিয়ার্স, শেন ওয়াটসন ও বিরাট কোহলির মতো বড় মাপের খেলোয়াড়। তাদের এত অল্প রানে অল আউট হওয়াটাও বিস্ময়করই বটে।

মাত্র ৬ রান করার পর পাঞ্জাব পেসার সন্দীপ শর্মার বলে কোহলির স্টাম্প উড়ে যায়। রান পাননি ক্রিস গেইল (০), এবি ডিভিলিয়ার্সও (১০)। এই দু’জনকেও ফিরিয়ে দেন সন্দীপ।’

প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়ে কোহলি জানিয়েছিলেন, বাকি ম্যাচগুলো উপভোগ করে খেলতে চান। কিন্তু এ দিন তার দলের ব্যাটসম্যানদের অদ্ভূত শট বাছাই ও ভুল করা দেখে মনে হচ্ছিল আতংকের আবহে রয়েছে দলটা।

খেলার পর কোহলি বলেন, কী বলব বুঝতে পারছি না। কোনো কিছুই ঠিক হচ্ছে না আমাদের। দলের সবাই ইতিবাচক হওয়ার চেষ্টা করছি। কিন্তু পারছি না। কিছুতেই নিজেদের শোধরাতে পারছি না। কোথায় সমস্যা হচ্ছে বুঝতে পারছি না।

পূর্ববর্তী নিবন্ধ‘মেয়েকে’ নিজের নায়িকা বানালেন আমির!
পরবর্তী নিবন্ধক্রিকেটের বর্ষসেরা ছবি হয়েছে এটি