‘উইন্ডোজ ১০ ক্রিয়েটর্স আপডেট’ আসছে এপ্রিলে

পপুলার২৪নিউজ ডেস্ক:
26গত বছরের অক্টোবরেই মাইক্রোসফট ঘোষণা করেছিল, আগামীতে ‘ক্রিয়েটর্স আপডেট ফর উইন্ডোজ ১০’ আনা হবে। অর্থাৎ বহুল আলোচিত উইন্ডোজ ১০ এর আপডেট আনবে তারা।
কিন্তু নতুন বছরের কবে আনা হবে তা বলেনি মাইক্রোসফট। আপডেটের মাধ্যমে মিলবে ৩ডি কনটেন্ট ক্রিয়েশন, গেম ব্রডকাস্টিং এবং যোগাযোগের নম্বরের সঙ্গে সংযোগ ঘটবে।

কিন্তু এমএসপাওয়ার ইউজার এক প্রতিবেদনে জানায়, এ বছরের এপ্রিলেই আসবে প্রতীক্ষিত আপডেট। এর বিল্ড নম্বর হবে ১৭০৪। আগের অ্যানিভার্সিরির মতোই আপডেট হবে এটি। সম্ভবত ধীরে ধীরে উইন্ডোজ আপডেট করা হবে। এ ছাড়া চাহিদা অনুযায়ী আপডেট ম্যানুয়ালি করা যাবে।

নতুন ফিচারের মধ্য থাকবে উইন্ডোজ হলোগ্রাফিক। এর মাধ্যমে মাইক্রোসফটের কমদামি ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট প্লাটফর্ম পাবে। এটাকে বানাবে থার্ড-পার্টি হার্ডওয়্যার নির্মাতারা। এর দাম এই সময়ের এইচটিসি বা অকুলাসের চেয়ে অনেক কম হবে।

এই আপডেটের ওপর ভিত্তি করেই সম্প্রতি লেনোভো তাদের আসন্ন উইন্ডোজ-ভিত্তিক হেডসেটকে পরিচয় করিয়ে দিচ্ছে। ৩৫০ গ্রাম ওজনের যন্ত্রটিতে রয়েছে ১৪৪০x১৪৪০ পিক্সেলের ওলেড স্ক্রিন। বাইরের প্যানেলে রয়েছে দুটো ক্যামেরা। এ বছরের কোনো এক সময় চলে আসবে এটি।

উইন্ডোজের ক্রিয়েটর্স আপডেট আরো কিছু আপডেট আনবে যা ফাঁস হয়েছে গত মাসে। তাতে বলা হয়, লা এ এফ লাক্স ব্লু লাইট কমিয়ে আনা হবে। থাকবে এক্সবক্স গেম মোড যা গেমিংয়ের পারফরমেন্স উন্নত করার জন্য সিস্টেম মেমোরিকে স্থিতিশীল রাখবে। এ ছাড়া স্টার্ট মেনুকে আরো গোছালো করে দেওয়া হবে। এবার নতুন আপডেট আগের বারের চেয়ে ৩৫ শতাংশ কম সংস্করণে আসবে বলে কথা দিয়েছিল টেক জায়ান্ট মাইক্রোসফট। সূত্র: নেক্সট ওয়েব

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রে আঘাত হানতে পারবে না উত্তর কোরিয়ার পরমাণু ক্ষেপণাস্ত্র
পরবর্তী নিবন্ধপানিস্বল্পতার কারণে আগুন নিয়ন্ত্রণে দেরি হচ্ছে: আইজিপি