ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মাঠে কাজ করছে পুলিশ: আইজিপি

নিজস্ব প্রতিবেদক

ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে পুলিশের প্রত্যেক সদস্য মাঠে কাজ করছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। একই সঙ্গে তিনি ঢাকা ছাড়ার সময় নিজ ফ্ল্যাট বা বাসাবাড়ির সিসি ক্যামেরা সচল করে রাখতে নগরবাসীর প্রতি অনুরোধ করেছেন।

রোববার (৭ এপ্রিল) রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে আইজিপি এসব কথা বলেন।

আইজিপি বলেন, সারাদেশে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে নৌপথ, রেলপথ ও সড়কপথে পুলিশের কয়েক হাজার সদস্যকে তৎপর রাখা হয়েছে। এছাড়া নৌপথে বিশেষ নিরাপত্তায় টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঈদের মৌসুমে নগরীতে চোর, ছিনতাইকারী, মলম পার্টি ও অজ্ঞান পার্টির বিরুদ্ধে কাজ করছে পুলিশ।

ঈদের সময় ঢাকা ছাড়লেও বাসাবাড়ির সিসি ক্যামেরাগুলো সচল রাখার অনুরোধ করে আইজিপি বলেন, ঈদযাত্রায় প্রত্যেক নাগরিকের সচেতনতার বিকল্প নেই। বিভিন্ন ধরনের অপরাধীর কাছ থেকে সচেতন থাকতে হবে। পাশাপাশি যে কোনো ধরনের সমস্যায় নিকটস্থ পুলিশের সহায়তা নিতে হবে। যানবাহনে অতিরিক্ত যাত্রী হয়ে আরোহন না করার আহ্বানও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপস) মো. আতিকুল ইসলাম, নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মোহা. আবদুল আলীম মাহমুদ, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান ও ডিআইজি (অপারেশন্স) মোহাম্মদ আনোয়ার হোসেন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধকোরবানিতে ব্রাজিল থেকে গরু পাঠানোর অনুরোধ বাণিজ্য প্রতিমন্ত্রীর
পরবর্তী নিবন্ধজুলাইয়ে ব্রা‌জিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী