ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন

নিউজ ডেস্ক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি হজযাত্রীদের সেবার জন্য ঢাকার আশকোনায় হজ ক্যাম্পে বিশেষ বুথ চালু করেছে। হজ বুথে হজযাত্রীদের ডলার ও সৌদি রিয়াল এনডোর্সমেন্ট ও বিনিময় সেবা, এটিএম ও তথ্য সেবা এবং হজ পালনের গাইড বই দেওয়া হচ্ছে।

বুধবার (৮ মে ২০২৪) ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথি হিসেবে এ বুথের উদ্বোধন করেন। এ সময় ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাকসুদুর রহমান, হজ ক্যাম্পের পরিচালক (উপ-সচিব) মুহাম্মদ কামরুজ্জামান, ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মো. ওমর হায়াত চৌধুরী ও মো. সোলাইমানসহ ব্যাংক ও হজ ক্যাম্পের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইসলামী ব্যাংক প্রতিবছর আশকোনায় হজ ক্যাম্পে বুথ স্থাপনের মাধ্যমে হজযাত্রীদেরকে ব্যাংকিং সেবা, তথ্য ও হজে ব্যবহার উপযোগী উপহার সামগ্রী দিয়ে আসছে। ব্যাংকিং সেবার মধ্যে হজযাত্রীদেরকে টাকার বিনিময়ে সৌদি রিয়াল ও ডলার সরবরাহ করা, ডেবিট ও খিদমাহ (ক্রেডিট) কার্ড এন্ডোর্সমেন্ট করে দেওয়া ও এটিএম বুথ সার্ভিস দেওয়া হচ্ছে। ডেবিট ও খিদমাহ (ক্রেডিট) কার্ড এন্ডোর্সমেন্টের মাধ্যমে হজযাত্রীরা সৌদি আরবে ভিসা লোগোসম্বলিত যেকোনো বুথ থেকে রিয়াল উত্তোলন করতে পারবেন। হজযাত্রীদের ব্যাংকিং সংক্রান্ত সকল প্রকার তথ্যাদি সরবরাহ করা হয়। সেবাগ্রহণকারীদের ইসলামী ব্যাংকের পক্ষ থেকে উপহার হিসেবে ছাতা, হ্যান্ডব্যাগ, জুতোর ব্যাগ ও মিনায় পাথর নিক্ষেপের জন্য পাথর রাখার ব্যাগ দেওয়া হয়। হজ পালনের নিয়মাবলী ও প্রক্রিয়া সম্পর্কে সচেতন করতে বিভিন্ন তথ্যসম্বলিত লিফলেট ও হজ গাইডলাইন দেওয়া হয়। এসব উপকরণ হজযাত্রীদের জন্য সহায়ক এবং হজ পালনকে আরও সহজ এবং সুবিধাজনক করে তোলে। হজ ক্যাম্প থেকে বিমান পর্যন্ত যাতায়াত নির্বিঘ্ন করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ব্যাংকের পক্ষ থেকে বাস সরবরাহ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধহেড-অভিষেক ঝড়ে ১০ উইকেট হাতে রেখে জিতলো হায়দরাবাদ