আড়াইশ রানও করতে পারল না অস্ট্রেলিয়া!

 পপুলার২৪নিউজ ডেস্ক:

ভারতের বিপক্ষে সিরিজের পঞ্চম তথা শেষ ওয়ানডেতে আগে ব্যাট করতে নেমে আড়াইশ রানও করতে পারেনি সফরকারী অস্ট্রেলিয়া। এমন নয় যে, ভারতের কোনো বোলার বিধ্বংসী স্পেল করে ৫-৬টা উইকেট তুলে নিয়েছেন।

অক্ষর প্যাটেল সর্বোচ্চ ৩টি আর জসপ্রীত বুমরাহ নিয়েছেন ২টি উইকেট। এতেই নির্ধারিত ৫০ ওভারে অজিদের সংগ্রহ দাঁড়াল ৯ উইকেটে ২৪২ রান। সর্বোচ্চ ব্যক্তিগত ৫৩ রান করলেন সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার।বহু বিতর্কের জন্ম দেওয়া নাগপুরের সেই উইকেটে টসে জিতে ব্যাটিং বেছে নেয় অজিরা। ৬৬ রানের জুটি গড়ে ফেলেন ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। কিন্তু এরপরেই ছন্দপতন। অ্যারন ফিঞ্চকে (৩২) ফিরিয়ে দেন হার্দিক পাণ্ডিয়া। ওটাই তার একমাত্র উইকেট। অধিনায়ক স্টিভেন স্মিথ মাত্র ১৬ রান করে শিকার হন কেদার যাদবের।

দলীয় ১১২ রানে ওয়ার্নারের বিদায়ের পর আর ঘুরে দাঁড়াতে পারেনি সফরকরীরা।স্বভাববিরুদ্ধ ব্যাটিংয়ে ৬২ বলে ৫ বাউন্ডারিতে ৫৩ রান করেন ওয়ার্নার। অজিদের ইনিংসে এটাই একমাত্র হাফ সেঞ্চুরি। এছাড়া স্টইনিস ৪৬, টম হেড ৪২ আর উইকেটকিপার ব্যাটসম্যান ম্যাথু ওয়েড ২০ রান করেন। ভারত ইতিমধ্যেই ৫ ম্যাচের এই সিরিজ ৩-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে। আজকের ম্যাচটি তাই এক অর্থে নিয়ম রক্ষার। অন্যদিকে ভারতের জন্য পয়েন্ট বাড়ানো আর অজিদের জন্য সম্মান রক্ষার ম্যাচ।

পূর্ববর্তী নিবন্ধবোলিংয়েও দাপট দেখাচ্ছেন মুমিনুল
পরবর্তী নিবন্ধ৪২৪ রানের টার্গেট পেল বাংলাদেশ