আ’লীগ নেতাদের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের বৈঠক

 পপুলার২৪নিউজ ডেস্ক:

আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার এ্যলিসন ব্লেইক।

শনিবার বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় পরিদর্শনে যান ব্লেইক।

পরে সেখানে দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে নেতাদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন ব্রিটিশ হাইকমিশনার।

এ্যলিসন ব্লেইক বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপস্থিত নেতৃবৃন্দের সঙ্গে পরিচিত হন এবং সংগঠনে অভ্যন্তরীণ সিদ্ধান্ত গ্রহণ ও নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়ায় নিয়মিত গণতান্ত্রিক চর্চার ভূয়সী প্রশংসা করেন।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৈঠকে ব্রিটিশ হাইকমিশনার বলেছেন- ঢাকায় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ)-এর ১৩৬তম সম্মেলন আয়োজনের মধ্য দিয়ে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায় তার অব্যাহত সমর্থন ও আস্থার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন।

ব্লেইক বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে বর্তমান সরকারের কার্যকরি ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। সরকার অত্যন্ত সাহস ও দৃঢ়তার সাথে যথাযথভাবে পরিস্থিতি মোকাবিলা করছে।

সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ব্রিটিশ সরকার বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা প্রদান অব্যাহত রাখবে এবং আন্তর্জাতিক পরিমণ্ডলেও বিষয়টি নিয়ে দুদেশ একসঙ্গে কাজ করবে বলেও জানান তিনি।

বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো একটি বৈশ্বিক সমস্যা সমাধানে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

ব্রিটিশ হাইকমিশনারের কাছে সম্প্রতি অনুষ্ঠিত বিভিন্ন নির্বাচনের পূর্বাপর বিষয় তুলে ধরে তিনি বলেন, শেখ হাসিনার সরকার বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রতিশ্রুতিবদ্ধ। সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত বিভিন্ন নির্বাচনের ফলাফল তারই প্রতিফলন।

ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের সংবিধান অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে।

এসময় ঢাকায় ব্রিটিশ হাইকমিশনের রাজনৈতিক শাখার প্রধান আদ্রিয়ান জোন্স এবং রাজনৈতিক বিশ্লেষক এজাজুর রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের মধ্যে- ড. মো. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, মাহবুবউল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান এমপি, ড. আবদুস সোবহান গোলাপ, মুকুল বোস, অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, সুজিত রায় নন্দি, ড. হাছান মাহমুদ, দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে গণধর্ষণের পর হত্যা, গ্রেপ্তার ৩
পরবর্তী নিবন্ধ৫ জানুয়ারির নির্বাচনের পর আন্দোলন স্থগিত করা ভুল ছিল: খালেদা