আবারও পরমাণু অস্ত্র পরীক্ষা করবে উত্তর কোরিয়া!

পপুলার২৪নিউজ ডেস্ক:

আবারও ভয়ঙ্কর কোনো পরমাণু যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে বিশ্ব? উত্তর কোরিয়ার বক্তব্য থেকে এই আশঙ্কা হওয়া মোটেও বাড়াবাড়ি নয়! যে কোনো মুহূর্তে, যে কোনো স্থানে পরমাণু বোমার পরীক্ষা চালাবে উত্তর কোরিয়া। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্রে বিবৃতিতে প্রমাদ গুনছে বিশ্ব। বিবৃতিতে বলা হয়েছে, “আমেরিকার যে কোনো পদক্ষেপের পাল্টা প্রতিক্রিয়া দেওয়ার জন্য একেবারে তৈরি পিয়ংইয়ং। ”

গত কয়েকদিন ধরেই যুদ্ধের আবহ কিম জং উনের দেশে। যে কোনো সময় আমেরিকার সঙ্গে প্রত্যক্ষ যুদ্ধ বেধে যাওয়ার আশঙ্কা করছে বিশ্ববাসী। আর এবার কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হল এই পরমাণু বোমা পরীক্ষার কথা। ঐ বিবৃতিতে আরও বলা হয়েছে, “সুপ্রিম নেতৃত্বের সিদ্ধান্তে যে কোনো সময় যে কোনো জায়গায় পরমাণু প্রকল্পের পরপর পরীক্ষা করবে উত্তর কোরিয়া। ”

গত ১১ বছরে ৫ বার পরমাণু বোমা পরীক্ষা করেছে কিং জং উনের দেশ। আমেরিকারে যুদ্ধ প্রতিহত করতে পরমাণু সমৃদ্ধ হওয়ার স্বপ্নে তারা অনেকটাই এগিয়েছে বলে ধারণা আন্তর্জাতিক মহলের। অন্যদিকে আমেরিকাও যুদ্ধজাহাজ পাঠিয়ে একধরণের সামরিক মহড়া শুরু করেছে। দুই শক্তিধর দেশের এমন মুখোমুখি অবস্থান বিশ্বশান্তিকে হুমকির মাঝে ফেলে দিল!

পূর্ববর্তী নিবন্ধমার্কিন সাবমেরিনকে ডুবিয়ে দেওয়ার হুমকি দিলো উত্তর কোরিয়া
পরবর্তী নিবন্ধছবির প্রচার করতে গিয়ে যৌন হয়রানির শিকার নায়িকা!