আফগানদের বিপক্ষে হারের পর কেঁদেছেন বাবর: ইউসুফ

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে দারুণ শুরুর পর হ্যাটট্রিক হার। প্রথমে ভারত এবং অস্ট্রেলিয়ার কাছে হারের পর পাকিস্তান দল তেমনটা সমালোচনার মুখে না পড়লেও, আফগানিস্তানের কাছে প্রথমবারের মতো ওয়ানডেতে হারের পর কঠোর সমালোচনার মুখে পড়েছে বাবর আজমের দল। তবে সেদিন আফগানিস্তানের কাছে হারের পর কেঁদেছিলেন বলে দাবি করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ।

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু হয় পাকিস্তানের। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে তো রেকর্ড গড়েছে বাবর আজমের দল। ওয়ানডে বিশ্বকাপে সর্বোচ্চ রানের টার্গেট নিয়ে জয় পেয়েছে তারা। তবে এরপরই ছন্দপতন। প্রথম ভারতের বিপক্ষে ম্যাচে কোনরকম পাত্তাই না পাওয়া পাকিস্তান অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের জন্য লড়েছে। তবে সেই ম্যাচেও হার এড়াতে পারেনি তারা।

তবে বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার দৌড়ে পাকিস্তান সবচেয়ে বড় ধাক্কাটা খায় আফগানিস্তানের কাছে হেরে। প্রথমে ব্যাটিং করে ২৮২ রানের পুঁজি পায় বাবরের দল। প্রথমে দেখে তা চ্যালেঞ্জিং-ই মনে হচ্ছিলো। তবে সেদিন পাকিস্তানের বোলারদের ব্যর্থতায় এবং বাজে ফিল্ডিংয়ের কারণে আফগানিস্তানের কাছে ৮ উইকেটে হারতে হয়েছে তাদের।

এই হার যে সেমিফাইনালের দৌড়ে বড় ধাক্কা, তা স্বীকার করেছেন বাবর। তবে ম্যাচের পর ভেতরের খবর প্রকাশ করেছেন সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ। সাবেক এই ক্রিকেটারের দাবি, আফগানিস্তানের বিপক্ষে হারের পর কেঁদেছেন বাবর।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলে ইউসুফ বলেছেন, ‘আমি শুনেছি, আফগানিস্তানের কাছে হারের পর বাবর আজম কেঁদেছে। ভুলটা শুধু বাবরের নয়, পুরো দল এবং ম্যানেজমেন্টেরও দায় আছে। দুঃসময়ে আমরা বাবরের পাশে আছি, গোটা জাতি ওর পাশে আছে।’

বিশ্বকাপে এরই মধ্যে ৫ ম্যাচ খেলে ফেলেছে পাকিস্তান। তার মধ্যে ২ জয়ে টেবিলের পাঁচে অবস্থান করছে তারা। সেমিফাইনালে যেতে হলে নিজেদের বাকি সব ম্যাচ জেতার পাশাপাশি অন্য দলের হারের প্রত্যাশাও করতে হবে। আগামী শুক্রবার (২৭ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাবর আজমের দল।

পূর্ববর্তী নিবন্ধ৯ মাসে গ্রামীণফোনের রাজস্ব আয় ১১৮৪৫ কোটি টাকা
পরবর্তী নিবন্ধমধ্য আফ্রিকায় শান্তিরক্ষা মিশন পরিদর্শনে সেনাপ্রধান