আদালতে ফুটপাত দখলদারদের তালিকা দিলেন মেয়র

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
দখলদার ও তাদের আশ্রয়দাতা হিসেবে ৩৯ জনের নাম আদালতে জমা দিয়েছেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও কোতোয়ালী থানার ওসি গৌছুল হোসেন।

সোমবার সকাল ১১টার দিকে সিলেট মহানগর মূখ্য হাকিম সাইফুজ্জামান হিরুর আদালতে এ তালিকা জমা দেয়া হয়।

এসময় আদালত সব ধরনের দলমত ও ভয় ভীতির ঊর্ধ্বে উঠে নগরীর রাস্তা-ফুটপাত হকারদের দখলমুক্ত ও পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সিলেট সিটি মেয়র ও কোতোয়ালী থানার ওসিকে নির্দেশ দেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির লিখিত আবেদনের প্রেক্ষিতে গত ২৫ মে ফুটপাত দখলকারীদের তালিকা প্রস্তুত করে প্রতিবেদন আকারে জমা দিতে মেয়রকে নির্দেশ দেন মূখ্য মহানগর হাকিম আদালত।

এক্ষেত্রে মেয়রকে সহযোগিতার জন্য কোতোয়ালি থানার ওসিকেও নির্দেশ দেন আদালত। তবে দীর্ঘ সময় পার হওয়ার পরও তালিকা জমা না দেয়ায় ৭ অক্টোবর মেয়র আরিফুল হক চৌধুরী ও কোতোয়ালী থানার ওসি গৌসুল হোসেনকে আদালত ব্যাখ্যা তলব করেন।

পরে ৭ অক্টোবর আদালতে হাজির হয়ে ১৬ অক্টোবর পর্যন্ত সময় চান মেয়র আরিফুল হক চৌধুরী। আদালত আবেদন মঞ্জুর করে ১৬ অক্টোবর তালিকা জমা দেয়ার সময়সীমা বেধে দেন।

এ প্রেক্ষিতে দখলদার আর তাদের আশ্রয়দাতাদের তালিকা আদালতে হস্তান্তর করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

আদালত প্রাঙ্গণে কোতোয়ালী থানার ওসি গৌসুল হোসেন জানান, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী অবৈধ দখলদার এবং প্রশ্রয়দাতাদের একটি তালিকা তৈরির জন্য তাকে মৌখিক নির্দেশনা দেন। সেই অনুযায়ী তিনি তালিকা তৈরি করে তা হস্তান্তর করেছেন।

আদালত থেকে বের হয়ে আরিফুল হক চৌধুরী জানান, আদালত সব ধরনের ভয়ভীতির ঊর্ধ্বে থেকে নগরীর ফুটপাতকে দখলমুক্ত করার নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, ইতিমধ্যে আদালতের নির্দেশনা অনুযায়ী কোতোয়ালী থানার ওসি গৌসুল হোসেনের তৈরি করা অবৈধ দখলদার আর তাদের প্রশ্রয়দাতাদের তালিকা আদালতে উপস্থাপন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমিডিয়ায় সব বেয়াদবদের এক ঘরে করা হোক-মাবরুর রশীদ
পরবর্তী নিবন্ধঅস্কার থেকে বহিষ্কৃত হার্ভি