চট্টগ্রামে সন্ত্রাসী হামলায় এসএসসি পরীক্ষার্থী নিহত

পপুলার২৪নিউজ,চট্টগ্রাম প্রতিনিধি:
নগরের বাকলিয়া থানাধীন রাজাখালী মাস্টার কলোনি এলাকায় সন্ত্রাসী হামলায় আহত এক কিশোর আজ শনিবার ভোর পৌনে চারটায় মারা গেছেন। একই ঘটনায় আহত ওই কিশোরের বাবা বদিউল আলম নগরের একটি ক্লিনিকে চিকিৎসাধীন। গতকাল শুক্রবার রাতে আচমকা এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

নিহত কিশোরের নাম আহমেদ ওয়াসিনউন নুর আদেল (১৬)। সে নগরের আইডিয়াল উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছিল।

আদেলের ফুফা মো. আবুল কালাম ঘটনার বর্ণনা দিয়ে জানান, বদিউল আলম পরিবার নিয়ে নগরের দেওয়ানবাজার আফগান মসজিদ এলাকার পৈতৃক বাড়িতে বসবাস করেন। কিন্তু রাজাখালী মাস্টার কলোনি এলাকায় তাঁদের পৈতৃক জায়গা রয়েছে। সেখানে নিম্ন আয়ের লোকজনের জন্য কলোনি নির্মাণের কাজে হাত দেন বদিউল আলম। গত শুক্রবার সন্ধ্যায় বদিউল আলমের মিস্ত্রিদের সঙ্গে প্রতিবেশী ভাড়াটে আলমগীরের ঝগড়া হয়। বিষয়টি মিস্ত্রিরা বদিউল আলমকে জানায়। বদিউল আলম তাঁর ছেলে আদেলকে নিয়ে শুক্রবার রাতেই প্রায় দুই কিলোমিটার দূরে রাজাখালীর নির্মাণাধীন কলোনির উদ্দেশে রওনা হন।

আবুল কালাম আরও জানান, রাত ১০টার দিকে বদিউল আলম ও তাঁর ছেলে আদেল ঘটনাস্থলে পৌঁছালে আলমগীরের লোকজন তাঁদের ওপর আচমকা হামলা চালায়। হামলাকারীরা ২০-২৫ জন ছিল। মিস্ত্রিদের সঙ্গে ঝগড়ার পর আলমগীর সন্ত্রাসীদের নির্মাণাধীন কলোনিতে নিয়ে আসে। হামলার পর বাবা-চেলে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়।

মেডিকেল সেন্টার নামের ওই ক্লিনিকের চিকিৎ​সক আসিফ আহম্মেদ খান বলেন, রাত তিনটার দিকে বাবা-ছেলেকে এখানে আনা হয়। ছেলেটির বুকের পাঁজর ভেঙে ফুসফুস ফুটো হয়ে যায়। তার শরীরের ছুরির কয়েকটি আঘাত ছিল। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে পৌনে চারটার দিকে সে মারা যায়। আর বাবা বদিউল আমলের তলপেটে ছুরির আঘাত আছে ও একটি হাতে গাছের গুঁড়ির আঘাত রয়েছে। আপাতত তাঁর অবস্থা আশঙ্কামুক্ত।

আদেলের মামা নজরুল ইসলাম জানান, ছেলের মৃত্যুর সংবাদ এখনো বদিউলকে জানানো হয়নি। তিনি সিটি করপোরেশনের ঠিকাদার।

বাকলিয়া থানার সেকেন্ড অফিসার ও উপপুলিশ পরিদর্শক (এসআই) মাশরুরুল হক বলেন, বদিউল আলমের আরও দুই ভাইয়ের কলোনি রয়েছে রাজাখালী এলাকায়। আলমগীর ভাড়াটিয়া হিসেবে বদিউল আলমের ভাই শাহনেওয়াজের কলোনিতে বসবাস করতেন। মিস্ত্রিদের সঙ্গে কথা-কাটাকাটি করে আলমগীর বাইরে থেকে লোকজন এনে জড়ো করে। ওরা বদিউল আলম ও তাঁর ছেলের ওপর হামলা চালায়।

বাকলিয়া থানার তদন্ত কর্মকর্তা এসআই মো. বেলাল বলেন, সন্ত্রাসী হামলার ঘটনার পর আলমগীর পালিয়ে গেছে।

পূর্ববর্তী নিবন্ধবিবারের কনসার্টে দীপিকা
পরবর্তী নিবন্ধবার্সেলোনা-ভ্যালেন্সিয়া ম্যাচের সময় পরিবর্তনের অনুরোধ