আজ ঈদ

আজ রোববার  ঈদ। আজ ঈদের শেষ দিনের যাত্রা ভালো হোক—এটাই প্রত্যাশা করছে বিভিন্ন বাস টার্মিনালে অপেক্ষায় থাকা ঘরমুখী মানুষ।

ঈদকে কেন্দ্র করে ঢাকা থেকে বিভিন্ন জেলার উদ্দেশে মানুষ ছুটছে গত বুধবার থেকেই। একসঙ্গে অনেক মানুষ, অনেক যানের চাপে মহাসড়কগুলো স্থবির হয়ে পড়েছে। ঈদযাত্রার চতুর্থ দিন গতকাল দিনভর দেশের গুরুত্বপূর্ণ মহাসড়কগুলোয় বড় জট ছিল না। উত্তরের পথে মূল সমস্যা ছিল বঙ্গবন্ধু সেতু ও এর দুই পাশ।

শুক্রবার রাতে টাঙ্গাইলের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু এবং বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল পর্যন্ত পাঁচ থেকে ছয় ঘণ্টার জট ছিল। মূলত দুটি সড়ক দুর্ঘটনার জন্য এই পরিস্থিতির সৃষ্টি হয়। এর জের গতকাল সকাল পর্যন্ত ছিল। দুপুরের দিকে যান ধীরগতিতে চললেও জট লাগেনি। অবশ্য রাতের যাত্রাকেই মূল শঙ্কা মনে করা হয়, কারণ এটি দুর্ঘটনাপ্রবণ এলাকা।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গতকাল যানজট না থাকলেও গাজীপুর অংশে গাড়ি চলেছে ধীরগতিতে। কারণ এই অংশে কিছু খানাখন্দ আছে এবং যানবাহনের চাপও বেড়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মালবাহী যান চলাচল কমে গেছে। ফলে দাউদকান্দি সেতুকে কেন্দ্র করে যে জটের সৃষ্টি হয়, তা গতকাল দেখা যায়নি। তবে গজারিয়ায় সামান্য জট ছিল। ঢাকা-মাওয়া মহাসড়কে সামান্য যানজট ছিল। মানিকগঞ্জের পাটুরিয়া ও মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে গাড়ির সারি থাকলেও যাত্রীদের বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি।

পূর্ববর্তী নিবন্ধরংপুরে ট্রাক উল্টে ১৬ জনের মৃত্য
পরবর্তী নিবন্ধজাতীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত