প্রাথমিক শিক্ষকদের ফের অনলাইনে বদলি আবেদনের সুযোগ

নিজস্ব প্রতিবেদক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকরা আবারও অনলাইনে বদলির আবেদন করার সুযোগ পাচ্ছেন। আগ্রহীরা একই উপজেলা ও থানার মধ্যে বদলির জন্য আবেদন করতে পারবেন।

সোমবার (২২ এপ্রিল) থেকে এ বদলির আবেদন কার্যক্রম শুরু হবে। ২৪ এপ্রিল পর্যন্ত চলবে এ প্রক্রিয়া। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. তৌহিদুল ইসলামের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২২ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত শিক্ষকরা অনলাইনে আবেদন করতে পারবেন। প্রধান শিক্ষক ২৫ এপ্রিল সেটি যাচাই করবেন। ২৬-২৭ এপ্রিল সহকারী উপজেলা বা থানা শিক্ষা অফিসার আবেদনটি যাচাই করবেন। ২৮-৩০ এপ্রিলের মধ্যে উপজেলা বা থানা শিক্ষা অফিসের যাচাই ও অগ্রায়ণ সম্পন্ন হবে।

১-২ মে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কর্তৃক সহকারী শিক্ষকের যাচাই ও অনুমোদন এবং প্রধান শিক্ষকের যাচাই ও অগ্রায়ণ সম্পন্ন হবে। ৩-৫ মে পর্যন্ত বিভাগীয় উপ-পরিচালক কর্তৃক যাচাই ও অনুমোদন করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আবেদনকারীর পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। একাধিক আবেদনকারীর ক্ষেত্রে যোগ্য আবেদনকারীকে সফটওয়্যারের স্বয়ংক্রিয় ব্যবস্থাপনায় নির্বাচিত করা হয় বিধায় কোনো রকম হস্তক্ষেপের সুযোগ নেই।

পূর্ববর্তী নিবন্ধরুমা সীমান্ত এলাকায় তীব্র গোলাগুলি, আতঙ্ক
পরবর্তী নিবন্ধশিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল