৩০৮ রান করেও হারল পাকিস্তান

পপুলার২৪নিউজ ডেস্ক:

পাকিস্তান যদি কারও বিপক্ষে ৩০৮ রান তোলে, সেটিকে নিছক ছোট স্কোর বলা যায় না।

কিন্তু সেটিকেই নিছক বানিয়ে ছয় বল হাতে রেখে ৪ উইকেটের দাপুটে জয় তুলে নিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

পালাবদলের এই ক্যারিবীয়রাও ব্যাটে-বলে যে কতটা ভয়ংকর, তা দেখলেন হাফিজ, আমির ও ১৮ বছরে অভিষিক্ত শাদাব খান।

১৫৮ রানে চার উইকেট হারানো স্বাগতিকদের জয়ে বড় অবদান জেসন মোহাম্মদের। পঞ্চম উইকেটে জনাথন কার্টারের সঙ্গে ৭০ আর সপ্তম উইকেটে বোলার অ্যাশলে নার্সের সঙ্গে অপরাজিত ৫০ রানের জুটি গড়ে মোহাম্মদ পাকিস্তানের রানের পাহাড় ডিঙান অনায়াসে।

তিনি মাত্র ৫৮ বলে ১১ চার, ৩ ছক্কায় ৯১ রান করে অপরাজিত থাকেন। শ্বাসরুদ্ধকর জয়ে হন ম্যাচসেরা। আরেক অপরাজিত নুসের সংগ্রহ ১৫ বলে ৫ বাউন্ডারি, এক ছক্কায় ৩৪।

অবশ্য ২৩ রানে ওয়ালটনকে হারালেও এই জয়ের ভিত গড়ে দেন ওপেনার এভিন লুইস ও কিইরন পাওয়েল।

দ্বিতীয় উইকেটে লুইসের সঙ্গে পাওয়েল ৬৮ এবং তৃতীয় উইকেটে শাই হোপের সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন। পাওয়েল ৬১ রান করেন। আর লুইস ৪৭ ও হোপ ২৪ রান করেন।

পাকিস্তানের পক্ষে ৯ ওভারে ৫২ রান দিয়ে ২ উইকেট নিয়ে সফল বোলার অভিষিক্ত শাদাব খান। সমান ওভারে মোহাম্মদ আমিরও নেন ২ উইকেট, তবে তাকে খরচা করতে হয় ৫৯ রান।

এর আগে শুক্রবার গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে প্রথম ওডিআইতে ওপেনার আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের অর্ধশতকের সহায়তায় পাকিস্তান ৫ উইকেটে করে ৩০৮।

এই ভেন্যুতে এটি ওডিআইতে সর্বোচ্চ রানের রেকর্ড। ২০০৭ বিশ্বকাপে শ্রীলংকার ৩০৩ টপকে যায় পাকিস্তান।

টস জিতে স্বাগতিকরা প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। উড়ন্ত সূচনা করে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ৮৫ রান তোলে তারা। শেহজাদ ৬৭ রান করেন। কামরান আকমল ৪৭।

সফরকারীদের আরও এগিয়ে দেন তিনে ব্যাট করতে নামা মোহাম্মদ হাফিজ। ৮৮ রান আসে তার ব্যাট থেকে। আরেক হাফ সেঞ্চুরিয়ান শোয়েব মালিক ৫৩ রান করেন ৩৮ বলে। ১৩ বলে ২০ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক সরফরাজ আহমেদ।

ক্যারিবীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল ডান-হাতি অফ-স্পিনার অ্যাশলে নার্স। ১০ ওভারে ৬২ রান দিয়ে চার উইকেট নেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধট্যানারি বন্ধে হাজারীবাগে অভিযান চলছে
পরবর্তী নিবন্ধভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার