২২৪ রানে ইনিংস ঘোষণা বাংলাদেশের

পপুলার২৪নিউজ ডেস্ক:
একমাত্র টেস্ট খেলতে ভারতে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ৯ ফেব্রুয়ারি হায়দরাবাদে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচে ভারত ‘এ’ দলের বিপক্ষে মাঠে নেমেছে মুশফিক বাহিনী।

টস জিতে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২৪ রানে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। সৌম্য সরকারের পর ফিফটি করেন অধিনায়ক মুশফিকুর রহিম।

এদিন বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। মাত্র ৪ রান করে আউট হন ওপেনার ইমরুল কায়েস। তামিম ইকবালও ব্যর্থ। তিনি করেন মাত্র ১৩ রান। মুমিনুল হক ৫ রান করে আউট হলে চাপে পড়ে বাংলাদেশ।

তবে ফিফটি করে চাপ সামাল দেয়ার চেষ্টা করেন সৌম্য সরকার। ফিফটি করলেও সৌম্য তার ইনিংস বড় করতে পারেননি। তিনি ৫২ রান করে আউট হন। পরে মাহমুদউল্লাহ রিয়াদ ২৩ রান করে আউট হলে আবারও বিপর্যয়ে পড়ে টাইগাররা।

তবে সেই বিপর্যয়কে সামাল দেয়ার চেষ্টা করেন অধিনায়ক মুশফিক ও মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমান। তাদের জুটিতে আসে ৭১টি মূল্যবান রান। সাব্বির ৩৩ রান করে আউট হলেও ফিফটি তুলে নেন মুশফিক।

মুশফিক ৫৮ রান করে আউট হন। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ব্যাটিং ব্যর্থতার বৃত্ত থেকে বেরুতে পারেননি। কোনো রান না করেই সাজঘরে ফেরেন মিরাজ।

শেষ পর্যন্ত লিটন কুমার দাস ২৩ এবং তাইজুল ইসলাম ৪ রান করে অপরাজিত থাকেন।

ভারত ‘এ’ দলের হয়ে অনিকেত চৌধুরি ৪টি উইকেট লাভ করেছেন। এছাড়া কুলদিপ যাদব, শাহবাজ নাদিম, চামা মিলিন্দ ও বিজয় শংকর প্রত্যেকেই ১টি করে উইকেট লাভ করেন।

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিক হত্যার প্রতিবাদে মঠবাড়িয়ায় তিন দিনের কর্মসূচি ঘোষণা
পরবর্তী নিবন্ধমহেশখালীতে অগ্নিকাণ্ডে নারীসহ আহত ২