হবিগঞ্জের সাতছড়িতে র‌্যাবের অভিযান

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যান এলাকায় আবারো অস্ত্র উদ্ধারে অভিযান চালিয়েছের‌্যাব। সোমবার রাত থেকে এ অভিযান শুরু করে র‌্যাব-৯-এর সদস্যরা। এটি সাতছড়িতে র‌্যাবের ৫ দফা অভিযান।

এ বিষয়ে শনিবার সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে র‌্যাবের পক্ষ থেকে বলা হয়। র‌্যাব-৯ এর মিডিয়া উইংয়ের এক ক্ষুদে বার্তায় সংবাদ মাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত,২০১৪ সালের ১৬ অক্টোবর ৪র্থ দফার ১ম পর্যায়ে উদ্যানের গহীনের অরণ্যে মাটি খুড়ে ৩টি মেশিন গান, ৪টি ব্যারেল, ৮টি ম্যাগজিন, ২৫০ গুলির ধারণক্ষমতা সম্পন্ন ৮টি বেল্ট ও উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও উদ্ধার করা হয়।

সর্বশেষ ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজি’র ৮ হাজার ৩৬০ রাউন্ড, ত্রি নট ত্রি রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়।

এছাড়া এসএমজি’র ২০টি, এলএমজি’র ৫টি, এসএলআর-এর ৬টি, ত্রি নট ত্রি’র ৪টি, এমএমজি ২টি, পিস্তলের ২৯টি ও জি থ্রি’র ১২টিসহ মোট ৮০টি ম্যাগজিন, ৫টি ওয়াকিটকি ও উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও সেট উদ্ধার করা হয়।

গত বছরের ১৭ সেপ্টেম্বর তৃতীয় দফা অভিযানে বিপুল অস্ত্র উদ্ধার করা হয়। সে সময় ত্রিপুরা পল্লীর একটি বাড়ির ছাগল রাখার ঘরের নিচে বাঙ্কার থেকে ১৪ বস্তা গোলাবারুদ উদ্ধার করেন র‌্যাব সদস্যরা। এর মধ্যে ছিল ১১২টি ট্যাংক বিধ্বংসী ৪০ মিলিমিটার রকেট ও ৪৮টি রকেটের চার্জার।

পূর্ববর্তী নিবন্ধ৪ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক
পরবর্তী নিবন্ধসভায় যোগ দিতে লা মেরিডিয়ানে জড়ো হচ্ছেন বিএনপি নেতারা