হঠাৎ ফেসবুকে বিভ্রাট, স্বয়ংক্রিয় লগআউটে আতঙ্কে ব্যবহারকারীরা

নিউজ ডেস্ক

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভ্রাট দেখা দিয়েছে। হঠাৎ করেই ব্যবহারকারীদের আইডি স্বয়ংক্রিয়ভাবে লগআউট হয়ে পড়েছে। পুনরায় পাসওয়ার্ড দিয়ে লগইন করতে গেলেও তা সম্ভব হচ্ছে না।

মঙ্গলবার (৫ মার্চ) রাত সোয়া ৯টা থেকে এ সমস্যা শুরু হয়। হঠাৎ এমন লগআউট এবং পুনরায় লগইন করতে না পেরে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন ব্যবহারকারীরা।

নিজের আইডি হ্যাকারের কবলে পড়লো কি না, তা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় পড়েছেন। ব্যবহারকারীরা একে-অপরের কাছে খোঁজ নিচ্ছেন। এ নিয়ে এখনো ফেসবুক কর্তৃপক্ষ কোনো প্রতিক্রিয়া জানায়নি।

এদিকে, ফেসবুকের পাশাপাশি মেটার আওতাধীন ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারও ব্যবহার করা যাচ্ছে না। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ডাউন ডিটেক্টরও ফেসবুক ব্যবহারে সমস্যার কথা নিশ্চিত করেছে। তাছা এক্সের ট্রেন্ডিং ফিডেও ফেসবুক সার্ভার ডাউনের বিষয়টি উঠে এসেছে।

নাজমুল হুসাইন নামে ঢাকার একজন ব্যবহারকারী বলেন, সোয়া ৯টার পর হঠাৎ ফেসবুক স্বয়ংক্রিয়ভাবে লগআউট হয়ে যায়। দ্রুত পাসওয়ার্ড দিয়ে লগইনের চেষ্টা করেও পারিনি। পরে বাসার অন্যদের সঙ্গে কথা বলে জানতে পারি তাদেরও একই সমস্যা।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, পুরো বিশ্বজুড়ে ফেসবুক ও ইন্সটাগ্রামে সমস্যা দেখা দিয়েছে। বিশ্বের কোথাও কেউ ফেসবুক ও ইন্সটাগ্রামে প্রবেশ করতে পারছে না। এই দুটি মাধ্যমের ওয়েবসাইট এবং অ্যাপস উভয়ই অকার্যকর হয়ে পড়েছে।

পূর্ববর্তী নিবন্ধদ্রুত বিচার আইন স্থায়ী করে সংসদে বিল পাস
পরবর্তী নিবন্ধমানুষ খুন আর অগ্নিসন্ত্রাসের ঘটনায় কোনো ছাড় নয়: প্রধানমন্ত্রী