স্মিথ-ম্যাক্সওয়েলের ব্যাটে কোণঠাসা ভারত

পপুলার২৪নিউজ ডেস্ক:
অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ এবং মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটিং দৃঢ়তায় তৃতীয় টেস্টে কোণঠাসা হয়ে পড়েছে স্বাগতিক ভারত।

স্মিথের সেঞ্চুরি এবং ম্যাক্সওয়েলের ফিফটিতে প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২৯৯ রান। স্মিথ ১১৭ এবং ম্যাক্সওয়েল ৮২ রানে অপরাজিত আছেন।

বৃহস্পতিবার রাঁচিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক স্মিথ। ওপেনিং জুটিতে ৫০ রান তোলেন ডেভিড ওয়ার্নার এবং ম্যাট রেনশো।

এরপর ওয়ার্নার ১৯ রান করে রবীন্দ্র জাদেজার বলে সাজঘরে ফেরেন। ওয়ার্নারের পর ৪৪ রান করে উমেশ যাদবের শিকারে পরিণত হন রেনশো।

রেনশোর পর শন মার্শ মাত্র ২ রান করে রবিচন্দন অশ্বিনের বলে আউট হলে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। তবে দলকে বিপদ থেকে টেনে তোলেন অধিনায়ক স্মিথ ও পিটার হ্যান্ডসকম্ব। তাদের জুটিতে আসে ৫১ রান।

এরপর ১৯ রান করা হ্যান্ডসকম্বকে ফেরান যাদব। ১৪০ রানেই ৪ উইকেট পড়ে যায় অস্ট্রেলিয়ার। এরপর মাঠে নামেন তিন বছর পর অস্ট্রেলিয়ার টেস্ট দলে জায়গা পাওয়া ম্যাক্সওয়েল।

স্মিথের সঙ্গে ১৫৯ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান এ ডানহাতি ব্যাটসম্যান। ম্যাক্সওয়েল তুলে নেন নিজের ক্যারিয়ারের প্রথম ফিফটি।

৪ উইকেটে ২৯৯ রান নিয়ে শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শুরু করবে অস্ট্রেলিয়া।

চার ম্যাচের টেস্ট সিরিজ এই মুহূর্তে ১-১ এ সমতা বিরাজ করছে।

পূর্ববর্তী নিবন্ধঅধিভূক্ত কলেজ নিয়ে ২০ মার্চ সিদ্ধান্ত : ঢাবি প্রক্টর
পরবর্তী নিবন্ধচিকিৎসা নিতে গিয়ে লাশ হলেন বাবা-ছেলে