স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ; বখাটেকে বাঁচাতে মরিয়া পুলিশ

পুলার২৪নিউজ ডেস্ক :

চাঁপাইনবাবগঞ্জে এক স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের ভিডিও ধারণের অভিযোগ উঠেছে সাদ্দাম হোসেন রাজু এক বখাটের বিরুদ্ধে। শুধু তাই নয় মামলা করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া হচ্ছে হুমকি। এদিকে ঘটনার ছয়দিন অতিবাহিত হলেও আসামিকে গ্রেফতার তো দূরের কথা উল্টো ধর্ষককে বাঁচাতে মরিয়া পুলিশ। অপহৃত ওই ছাত্রীকে উদ্ধারের পর ২২ ধারায় ম্যাজিস্ট্রেটের নিকট জবানবন্দির বিধান থাকলেও তা মানা হয়নি।

নির্যাতিতার পরিবারের অভিযোগ,  গত ৫ জুন শিবগঞ্জ উপজেলার ভাঙ্গাব্রিজ এলাকা থেকে ফিল্মি কায়দায় এক স্কুলছাত্রীকে ধর্ষণের পর তার ভিডিও ধারণ করে সাদ্দাম। এই ঘটনার ছয়দিন অতিবাহিত হলেও এখনো ‘ধর্ষক’ সাদ্দামকে গ্রেফতার বা সেই ভিডিওচিত্র উদ্ধারে কোনো উদ্যোগ গ্রহণ করেনি পুলিশ।

ধর্ষিত শিশুটির স্বজনদের অভিযোগ, উল্টো ঘটনাটি ধামাচাপা দিতে মরিয়া হয়ে উঠেছেন মামলার তদন্তকারী কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা। অভিযোগ উঠেছে, উল্টো মেয়েটির চরিত্র হরণের চেষ্টা করছে পুলিশ কর্মকর্তারা।

ধর্ষিত মেয়েটির মা জানান, তার মেয়ে শিবগঞ্জ ইসলামী একাডেমির ৯ম শ্রেণীর ছাত্রী। গত ৮ মাস আগে গোমস্তাপুর উপজেলার রহনপুর স্টেশন বাজার এলাকার খৈল ব্যবসায়ী শাহাজাহান আলী ওরফে জাহান খৈল এর ছেলে সাদ্দাম হোসেন রাজু পারিবারিকভাবে তার মেয়েকে বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু মেয়ের বয়স কম হওয়ায় তারা বিয়ে দিতে অস্বীকৃতি জানায়। এরপর একাধিকবার বিভিন্নভাবে মেয়েটিকে বিয়ে করার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয় সাদ্দাম। এক পর্যায়ে গত ৫ জুন বিকেল সাড়ে তিনটার দিকে বাড়ি থেকে কোচিং সেন্টারে যাওয়ার সময় শিবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর মহাসড়কের ভাঙ্গা ব্রীজ এলাকা থেকে ওই স্কুল ছাত্রীকে মাইক্রোবাসে করে অপহরণ করে নিয়ে যায় সাদ্দাম ও তার সহযোগীরা। এই ঘটনায় অপহৃত স্কুল ছাত্রীর মামা জাকারিয়া ইসলাম বাদি হয়ে শিবগঞ্জ থানায় গত ৬ জুন নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পরে ওইদিন রাতেই গোমস্তাপুর উপজেলার রহনপুর স্টেশন বাজার এলাকায় অবস্থিত সাদ্দামের বন্ধু নূরের বাড়ি থেকে অপহৃত স্কুল ছাত্রীকে স্থানীয় এলাকাবাসীর সহায়তায় উদ্ধার করে শিবগঞ্জ থানা পুলিশ। অথচ সেখানে অবস্থানরত ‘ধর্ষক’ সাদ্দামকে গ্রেফতার না করেই ফিরে আসেন তদন্তকারী কর্মকর্তা এসআই মজিবুর রহমান।

অপহৃত স্কুল ছাত্রী জানায়, জোর করেই তাকে মাইক্রোবাসে তুলে নেয়া হয়। এসময় সে চিৎকার শুরু করলে গাড়ি চালাতে শুরু করে। এর কিছুক্ষণ পরই তাকে তারা অজ্ঞান করে ফেলে। পরে জ্ঞান ফিরলে সাদ্দাম তাকে ধর্ষণের ভিডিও দেখিয়ে বলে, ‘বিয়ে না করলে এই ভিডিও সে ইন্টারনেটে ছড়িয়ে দেবে। ছাত্রীটির অভিযোগ, তাকে উদ্ধারের সময় ‘ধর্ষক’ সাদ্দাম ওই বাড়িতেই ছিল। কিন্তু পুলিশ তাকে গ্রেফতার করেনি। বিষয়টি চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামকেও জানিয়েছে বলে সে জানায়।

রহনপুর থেকে উদ্ধারের পর তাকে ধর্ষণ করাসহ সেই চিত্র ভিডিও ধারণ করা হয়েছে বলে স্কুল ছাত্রীটি পুলিশকে জানালেও শুরুতে তা আমলে নেয়নি পুলিশ। পরে ছাত্রীটির পরিবারের চাপে উদ্ধারের দুই দিন পর গত ৭ জুন চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে তার মেডিকেল পরীক্ষা করা হয়। মেডিকেল পরীক্ষা সম্পনের পর আরও ৩ দিন পেরিয়ে গেলেও শুক্রবার বিকেল পর্যন্ত ২২ ধারায় জবানবন্দি রেকর্ডের জন্য ভিকটিমকে ম্যাজিস্ট্রেটের কাছে পাঠায়নি পুলিশ।

মামলার বাদি মেয়েটির মামা জাকারিয়া ইসলাম অভিযোগ করে বলেন, ঘটনার পর থেকেই পুলিশ দায়িত্বশীল আচরণ করছে না। তিনি বলেন, এখন পর্যন্ত সেই ভিডিও উদ্ধারে কোনো তৎপরতা নেই পুলিশের। ভিকটিমকে উদ্ধার করার ৫ দিন অতিবাহিত হলেও ম্যাজিস্ট্রেটের কাছে এখনো তার জবানবন্দি নেওয়া হয়নি। তিনি আরও বলেন, তার ভাগ্নিকে উদ্ধারের সময় ধর্ষক পক্ষের লোকজনের সাথে অন্ধকারের আলাপ-আলোচনার পর থেকেই বদলে যান তদন্তকারী কর্মকর্তা এসআই মজিবুর রহমান।

তবে ধর্ষণের অভিযোগ অস্বীকার করে সাদ্দামের বাবা শাহাজাহান আলী জানান, ঘটনার দিন মেয়েটি স্বেচ্ছায় তার ছেলের সাথে তার বাড়িতে চলে আসে। এর কিছক্ষণ পরেই পুলিশ ও মেয়েটির পরিবারের সদস্যরা এসে তাকে নিয়ে যায়। কাজেই ধর্ষণের অভিযোগকে মিথ্যা বলে দাবি করেন তিনি।

এব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার এসআই মজিবুর রহমান বলেন, তিনি অপহরণ মামলা তদন্ত করছেন। এখন পর্যন্ত ধর্ষণের বা ভিডিও চিত্র ধারণের বিষয়টি তদন্তে আসেনি।

এদিকে শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম হাবিব পুলিশের বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে জানান, আইন অনুযায়ী সব ব্যবস্থা গ্রহণ করা হবে। আসামিদের ধরতে পুলিশের তৎপরতা চলছে বলেও দাবি করেন তিনি।

ভিডিও ক্লিপটি উদ্ধারের বিষয়ে প্রশ্ন করতেই তিনি বলেন, তাহলে এতো কথা না বলে মেয়েটি ভিডিও ক্লিপটি জমা দিলেই তো পারে। ভিডিওক্লিপটি তো মেয়ের কাছে নাই, সেটিতো ধারণ করেছে সাদ্দাম- এমন কথা বলতেই তিনি বলতে থাকেন, ও তাহলে সাদ্দামকে গ্রেফতারের পর সেটি উদ্ধার করা হবে।

বিষয়টি নিয়ে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, প্রত্যেকটি নারী নির্যাতন মামলার ভিকটিমদের তিনি তার পরিবারের সদস্য মনে করে তদন্ত করেন। তিনি জানান, মেয়েটিকে উদ্ধার করার পর মেডিকেল পরীক্ষাও সম্পন্ন করেছে পুলিশ। এছাড়া ঘটনার পর দুই দফা তিনি নিজেই ভিকটিমের সাথে কথা বলেছেন। তিনি আরও বলেন, মেডিকেল পরীক্ষার রিপোর্ট পাওয়া গেলে জবানবন্দি রেকর্ডের জন্য মেয়েটিকে ম্যাজিস্ট্রেটের কাছে পাঠানো হবে। এছাড়া আসামিদের গ্রেফতারেও পুলিশ তৎপর রয়েছে বলেও তিনি দাবি করেন।

 

পূর্ববর্তী নিবন্ধ৪৮ বার পেছাল সাগর-রুনি হত্যার প্রতিবেদন দাখিল
পরবর্তী নিবন্ধবেন স্টোকসকে আবার ‘স্যালুট’