বেন স্টোকসকে আবার ‘স্যালুট’

পপুলার২৪নিউজ ডেস্ক:বেন স্টোকসকে আবার 'স্যালুট'
ক্রিকেট বিশ্বে ‘বদমেজাজী’ কিংবা ‘ঝগড়াটে’ ক্রিকেটার বলতে একজনকেই বোঝায়; ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। তার সঙ্গে অনেক ক্রিকেটারের ঝগড়া বিবাদের ঘটনা ঘটেছে।

তিনি কেবল ঝগড়াই করেন না; পারফর্মেন্সের দিক দিয়েও ইংল্যান্ড দলের অন্যতম ভরসা বেন স্টোকস। গত আইপিএলে তাকে রেকর্ড দামে কিনে নিয়েছিল রাইজিং পুনে সুপারজায়ান্ট। গতকাল শনিবারও তার ব্যাটে চড়ে অজিদের বধ করে বাংলাদেশকে নিয়ে সেমিতে চলে গেছে ইংল্যান্ড। তাই বেন স্টোকসকে আরেকবার ‘স্যালুট’ দেওয়া যেতেই পারে!
এই স্যালুট কিন্তু মোটেও অপমানজনক নয়। ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস যেমন স্টোকসকে বোল্ড করে মিলিটারি স্যালুট দিয়েছেন তেমনও নয়। গত বছর বাংলাদেশ সফরে সাকিব আল হাসান যেরকম স্যালুট দিয়েছিলেন সেটা হতে পারে। কারণ ম্যাচ শেষে স্যালুটের কারণ হিসেবে সাকিব বলেছিলেন, নিরাপত্তা ঝুঁকির অজুহাত না দেখিয়ে বাংলাদেশ সফরে আসায় তিনি স্টোকসকে এই স্যালুট দিয়ে ধন্যবাদ জানান। ঘটনা যাই হোক, আমরা সাকিবের কথাটাই ধরে নেব।

সেই সিরিজটিতে প্রায় প্রতি ম্যাচে বেন স্টোকস আর জস বাটালারের সঙ্গে ঠোকাঠুকি লেগে ছিল বাংলাদেশি ক্রিকেটারদের। এর মধ্যে বেন স্টোকস আর তামিমের ঝগড়ার ছবি তো সোশ্যাল সাইট গরম করেছে। চ্যাম্পিয়নস ট্রফিতে আসার পরও যেন পুরনো স্মৃতি মনে পড়ে গিয়েছিল বেন স্টোকসের। তাই উদ্বোধনী ম্যাচে আবারও তামিমের সঙ্গে গায়ে পড়ে ঝগড়ায় লিপ্ত হয়েছিলেন তিনি। যদিও আম্পায়ারের হস্তক্ষেপে ঘটনা বেশিদূর গড়ায়নি।

বেন স্টোকস কি কেবল ঝগড়াই করেন? মনে হয় না। গত বছর চট্টগ্রাম টেস্টে একটুর জন্য জয় হাতছাড়া করে উইকেটে মাথায় হাত দিয়ে বসে পড়েছিলেন হতাশ সাব্বির রহমান। তখন এই বেন স্টোকস এগিয়ে এসেছিলে তাকে সান্ত্বনা দিতে। টুইট করে প্রশংসা করেছিলেন বাংলাদেশের লড়াইয়ের। শনিবারও অনবদ্য সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জিতিয়েছেন। পাশাপাশি বাংলাদেশের উপকার করে দিয়েছেন। স্টোকসকে তাই আরকেটি ‘ধন্যবাদ স্যালুট’ দেওয়া যেতেই পারে।

পূর্ববর্তী নিবন্ধস্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ; বখাটেকে বাঁচাতে মরিয়া পুলিশ
পরবর্তী নিবন্ধঅভিষেক নয়, রামের সঙ্গে প্রেম করবেন ঐশ্বরিয়া